আড়াই হাজার বার চুরির ছয় নেপথ্য নায়ক

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ২৪ জুন , ২০১৮ সময় ০৮:২৫ অপরাহ্ণ

ছয় বছর ধরে একনাগাড়ে চুরি করে গেছেন তারা। এ পর্যন্ত অন্তত আড়াই হাজার বার চুরি করেছেন। এমন একটি চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতারের পর এসব তথ্য জানিয়েছে পুলিশ।

নগরের সদরঘাট এলাকা থেকে শনিবার (২৩ জুন) রাত ও রোববার (২৪ জুন) ভোরে অভিযান ছয়জনকে গ্রেফতার করে সদরঘাট থানা পুলিশ। তারা হলেন মো. বশির (৪৫), জসিম উদ্দিন (৪৫), মো. রুবেল (২৭), মো. জসিম (৩৫), ওসমান গণি (২৯) ও নারায়ণ বণিক (৬০)।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আবদুর রউফ বলেন, একটি সংঘবদ্ধ চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার চোরদের কাছ থেকে ২টি রেঞ্জ, ১টি কাটার, ৩টি স্ক্রু-ড্রাইভার, ২টি কোরাবারি উদ্ধার করা হয়েছে বলে জানান আবদুর রউফ।

সম্প্রতি সদরঘাটের কাজী নজরুল ইসলাম সড়কের পিকে সেনের সাততলা গলির একটি বাসায় চুরির ঘটনায় দায়ের করা মামলার তদন্তকালে প্রথমবারের মতো এ চোর চক্রের খোঁজ পায় পুলিশ। কয়েকদিন ধরে চেষ্টা চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে জানান সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন।

দীর্ঘদিন ধরে চুরি করে আসলেও এবারই প্রথম তারা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে বলে জানান তিনি।

ওসি নেজাম উদ্দিন  বলেন, গ্রেফতার হওয়া ছয়জন সন্ধ্যার পর চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় বাসার গ্রিল কেটে চুরি করে। গত ছয় বছরে তারা অন্তত আড়াই হাজার বাসায় ‍চুরি করেছে। তারা কয়েকজন গ্রিল কেটে ও দরজা ভেঙে বাসায় ঢুকে টাকা ও স্বর্ণালংকার ও গুরুত্বপূর্ণ মালামাল চুরি করে। একজন বাইরে পাহারায় থাকে। লোকজন দেখলে তিনি বাকিদের মোবাইলে কল দিয়ে জানিয়ে দেন।

তিনি বলেন, গ্রেফতার হওয়া এ চক্রে আরও একজন সদস্য রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে।