আহলে হাদীস আন্দোলন’র সহযোগিতায় রোহিঙ্গাদের ক্যাম্পে প্রেরণ

প্রকাশ:| রবিবার, ১৭ সেপ্টেম্বর , ২০১৭ সময় ১০:৫৩ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি: তাওহীদের অতন্দ্র প্রহরী সংগঠন আহলে হাদীস আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার আর্থিক সহায়তায় কক্সবাজার সদরের পৌর এলাকার পাহাড়তলিতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা নতুন রোহিঙ্গাদের ক্যাম্পে প্রেরণ করেন। ১৭ ই সেপ্টেম্বর দুপুরের দিকে এ কার্যক্রম শুরু করেন আহলে হাদীস নেতৃবৃন্দ।
সংগঠন সুত্রে জানা যায়, নতুন রোহিঙ্গারা অনেকে ভুলে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে। তারই ধারাবাহিকতায় শহরের পাহাড়তলিসহ পাশর্^বর্তী এলাকায় কিছু রোহিঙ্গা এসে বাড়া বাসা ও এলাকার বিভিন্ন স্থানে থাকে। পরবর্তীতে ক্যাম্পে বায়োমেট্রিক নিবন্ধনসহ তাদের সুযোগ সুবিধার কথা জেনে তারা আহলে হাদীস আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার দ্বায়িত্বশীলদের সাথে যোগাযোগ করে ক্যাম্পে চলে যাওয়ার সহযোগীতা চাইলে আন্দোলনের জেলা সভাপতি এড. শফিউল ইসলাম ও সেক্রেটারী মুজিবুর রহমান মিল্টনের নেতৃত্বে আর্থিক সাহায্য সহযোগিতা দিয়ে তাদেরকে ট্রাকযুগে ক্যাম্পে প্রেরণ করেন।
সেক্রেটারী মুজিবুর রহমান জানান, আমরা মানবতার কল্যাণে রোহিঙ্গা মুসলিমদের পাশে^ দাড়িয়েছি। প্রসঙ্গত গত জুমা বার ১৫/০৯/২০১৭ ইংরেজী বাদে মাগরিব সংগঠনের মাসিক সাধারণ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, কক্সবাজারে ছড়িয়ে-ছিটিয়ে থাকা কোনো রোহিঙ্গা যদি স্বেচ্ছায় ক্যাম্পে যেতে চায় তাদের যথাযত সহযোগিতা করা হবে।
এসময় উপস্থিত ছিলেন আহলে হাদীস আন্দোলনের জেলা প্রচার সম্পাদক নাজমুল হক মাদনী ও স্থানীয় আওয়ামিলীগ নেতা ও রঙধনু ডেইরি ফার্মেও স্বত্ত্বাধিকার ক্বাজী মোর্শেদ আহমদ বাবুসহ এলাকার লোকজন।
উল্লেখ্য, আহলে হাদীস আন্দোলন দ্বীনি বিষয়ের সাথে সাথে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসাবে রোহিঙ্গাদেরকে খাদ্য, বস্ত্র ও চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। সরকার যতদিন সুযোগ দিবে ততদিন সহযোগিতা করে যাবে বলে সংগঠনের সিদ্ধান্তের কথা সংবাদিকদের জানান।

 


আরোও সংবাদ