আহত হওয়া বৃটিশ এমপি’র মৃত্যু

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৬ জুন , ২০১৬ সময় ১১:৪১ অপরাহ্ণ

বৃটিশ এমপি জো কক্সের ওপর হামলাযুক্তরাজ্যে দুর্বৃত্তের গুলি ও ছুরিকাঘাতে গুরুতর জখম হওয়া লেবার পার্টির এমপি জো কক্সের (৪১) মৃত্যু হয়েছে। এ ঘটনায় ৫২ বছর বয়সী এক হামলাকারীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার যুক্তরাজ্যের ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে এ ঘটনা ঘটে।

নিহত জো কক্স ব্রিটিশ পার্লামেন্টের সিরিয়া বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ছিলেন।

ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে জো কক্সের ওপর হামলার ঘটনা ঘটে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
ব্রিস্টল পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, জো কক্স ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্যাটলি ও স্পিন এলাকা থেকে লেবার পার্টির নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। জানা গেছে, এই ঘটনার সময় আরো একজন ব্যক্তি (৭৭) আহত হয়েছেন এবং হামলাকারীকে আটক করা হয়েছে।

ঘটনার এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি জানায়, দুই সন্তানের মা জো কক্সকে প্রথমে খুব কাছ থেকে গুলি করা হয়। আহত কক্স রাস্তায় পড়ে গেলে এক হামলাকারী এগিয়ে এসে তাঁকে ছুরিকাঘাত করে। ৪১ বছর বয়সী কক্স এরপর পেটে হাত দিয়ে রাস্তায় পড়ে যান। তারপর ওই ব্যক্তি কক্সকে আরো দুইবার ছুরিকাঘাত করে চলে যায়। এ অবস্থায় তার প্রচুর রক্তক্ষরণ হয়।

এরপর ঘটনাস্থল থেকে কক্সকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পরে এয়ার অ্যাম্বুলেন্সে তাঁকে লিডসের জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।