আসল ডিবির হাতে নকল ‘ডিবি’ গ্রেফতার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ২৮ জুন , ২০১৮ সময় ১১:৩৬ অপরাহ্ণ

সরকারি কর্মকর্তা, কখনো গোয়েন্দা পুলিশ পরিচয় দেন। সুযোগ বুঝে যথাস্থানে ব্যবহার করেন এসব পদবী। তাদের কাছে রয়েছে অস্ত্র, গুলি, গোয়েন্দা পুলিশের জ্যাকেট ও হ্যান্ডকাপ। প্রবাসী ও ব্যবসায়ীদের টার্গেট করে মূল্যবান জিনিসপত্র ও টাকা হাতিয়ে নেন। এমন একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (২৮ জুন) ভোরে অভিযান চালিয়ে নগরের সিআরবি বক্ষব্যাধি হাসপাতালের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ১টি পিস্তল, ১টি ম্যাগজিন, ৪ রাউন্ড গুলি, ২টি ডিবি জ্যাকেট ও ২টি হ্যান্ডকাপ উদ্ধার করা হয়। জব্দ করা হয় তাদের ব্যবহৃত কালো রংয়ের একটি মাইক্রোবাসও (চট্টমেট্রো ছ-১১৬১৮২)।

গ্রেফতারকৃতরা হলেন- আনোয়ারা উপজেলার কৈনপুরা মহরতপাড়া এলাকার মুন্সি মিয়ার ছেলে মো. ইমরান আলী (৩৮), পটিয়া উপজেলার বড়উঠান এলাকার আহমদ হোসেনের ছেলে মো. আবদুল জলিল প্রকাশ করিম (৪৫) এবং এক্ই এলাকার আবুল কালামের ছেলে মো. সাহাবুদ্দিন প্রকাশ সাইফুল।

নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) এসএম মোবাশ্বের হোসাইন বলেন, সিআরবি বক্ষব্যাধি হাসপাতালের সামনে থেকে অভিযান চালিয়ে একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ১টি পিস্তল, ১টি ম্যাগজিন, ৪ রাউন্ড গুলি, ২টি ডিবি জ্যাকেট ও ২টি হ্যান্ডকাপ উদ্ধার করা হয় এবং জব্দ করা হয় তাদের ব্যবহৃত কালো রংয়ের একটি মাইক্রোবাসও।

তিনি আরও বলেন, গত কয়েক বছর ধরে তারা কখনো সরকারি কর্মকর্তা, কখনো গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে প্রবাসী ও ব্যবসায়ীদের টার্গেট করে হাতিয়ে মূল্যবান জিনিসপত্র ও টাকা হাতিয়ে নেন। বিভিন্ন সময় পুলিশের হাতে গ্রেফতার হলেও জামিনে বের হয়ে আবারও একই কাজে সংঘবদ্ধ হয়ে নেমে পড়ে তারা।

তাদের বিরুদ্ধে নগরের কোতোয়ালী, বাকলিয়া, পাঁচলাইশ ও চান্দগাঁও থানায় একাধিক মামলা রয়েছে


আরোও সংবাদ