আসন্ন আইসিসি বিশ্বকাপ টি-২০ উপলক্ষে চট্টগ্রামে আয়োজিত রোড ফেস্ট উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত

প্রকাশ:| মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারি , ২০১৪ সময় ১০:৫২ অপরাহ্ণ

আসন্ন আইসিসি বিশ্বকাপ টি-২০ উপলক্ষে চট্টগ্রামে আয়োজিত রোড ফেস্ট উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাব থেকে শুরু হয়ে রোড ফেস্টটি এম এ আজিজ স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র মনজুরুল আলম বলেন, গত ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটের সফল আয়োজক হিসেবে আমরা সৌভাগ্যবান। আসন্ন আইসিসি বিশ্বকাপ টি-টোয়েন্টি ক্রিকেট চলাকালে অতিথিদের আন্তরিক আতিথেয়তায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আমি সর্বাত্মক প্রস্তুতি ও সহযোগিতার আশ্বাস প্রদান করছি। বিশ্বকাপ চলাকালীন কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হলে তা বিশ্বের কাছে এদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে নগর পুলিশের প্রতি আমাদের আন্তরিক অনুরোধ জানাচ্ছি। এ জন্য জনসাধারণের কাছ থেকেও সার্বিক সহযোগিতা আশা করছি।

রোড ফেস্ট অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, একই সময়ে বাংলাদেশ একক আয়োজক হিসেবে পুরুষ ও মহিলা বিশ্বকাপ টি-টোয়েন্টি ক্রিকেটের আয়োজন করতে যাচ্ছে। পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৬ এবং মহিলা বিশ্বকাপ টি-টোয়েন্টিতে ১০ দেশ অংশগ্রহণ করবে। এত বিশাল আয়োজনের একক আয়োজক হওয়া বাঙালি হিসেবে স্মরণীয় গৌরবের একটি বিষয়। চট্টগ্রামও এই গৌরবময় বিশ্বকাপ আয়োজনের অংশীদার। বিশ্বকাপ টি-টোয়েন্টি প্রাচ্যের রাণী খ্যাত এই চট্টগ্রামকে বিশ্ব দরবারে দর্শনীয় পর্যটন স্পট হিসেবে পরিচিত করিয়ে দেয়ার একটি সুবর্ণ সুযোগ। বিশ্বকাপ উপলক্ষে চট্টগ্রামকে সাজানোর পরিকল্পনা গ্রহণের জন্য সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে বিসিবির পক্ষ থেকে ইতিমধ্যেই আবেদন জানানো হয়েছে।

তিনি আরো বলেন, ক্রিকেট পাগল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপ চলাকালে যাতে কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী এবং সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের প্রতি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ প্রদান করেছেন।

জেলা প্রশাসক আবদুল মান্নান তার বক্তব্যে বলেন, আইসিসি বিশ্বকাপ টি-টোয়েন্টি উপলক্ষ্যে আয়োজিত এই রোড ফেস্ট ক্রিকেটের প্রতি চট্টগ্রামবাসীর হৃদয় নিংড়ানো ভালবাসার বহিঃপ্রকাশ, ক্রিকেট পাগল মানুষের অন্যতম পিঠস্থান এই চট্টগ্রাম। বিশ্বকাপ চলাকালীন খেলোয়াড় ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের মর্যাদা বা সম্মান হানিকর পরিস্থিতি সৃষ্টি না করে আইনশৃঙ্খলার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য জনসাধারণের কাছে অনুরোধ জানাচ্ছি।

মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে আসন্ন আইসিসি বিশ্বকাপ টি-টোয়েন্টি উপলক্ষে এক রোড ফেস্ট অনুষ্ঠিত হয়। এই উপলক্ষ্যে সকাল সাড়ে ১০ চট্টগ্রাম প্রেস ক্লাব চত্ত্বর থেকে একটি রোড শো বের হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র এম মনজুর আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রামের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার ফরিদ আহমেদ, চট্টগ্রাম জেলা প্রশাসক আবদুল মান্নান, পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র এম মনজুর আলম, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, বিসিবি’র চট্টগ্রাম ভেন্যু চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি, বাংলাদেশ ক্রিকেট বোর্ড মিডিয়া কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব আলী আব্বাস।

রোড শোটি প্রেস ক্লাব চত্ত্বর থেকে বের হয়ে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে এসে আইসিসি রোড ফেস্টে যোগদান করে। রোড ফেস্টে ভিন্নধর্মী অনুষ্ঠান হিট অ্যান্ড ফান গেমস’র উদ্বোধন করেন চসিক মেয়র এম মনজুর আলম। শেষ পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।


আরোও সংবাদ