আসছে এলজির নতুন স্মার্টফোন

প্রকাশ:| শনিবার, ২৮ ডিসেম্বর , ২০১৩ সময় ০৭:৩৮ অপরাহ্ণ

images2আগামী বছর স্মার্টফোনের বাজারে নতুন একটি মডেল যুক্ত করবে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান এলজি। এলজি জি৩ নামের নতুন এ স্মার্টফোনটিতে থাকবে অক্টাকোরের প্রসেসর ও ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। সম্প্রতি প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট জেডনেট কোরিয়া এলজির নতুন স্মার্টফোনটির তথ্য প্রকাশ করেছে।

এলজির নতুন এ স্মার্টফোনটির বিশেষ ফিচার হবে এর কিউএইচডি বা কোয়াড এইচডি ডিসপ্লে। তবে স্মার্টফোনটিতে কত ইঞ্চি মাপের ডিসপ্লে ব্যবহূত হবে, সে সম্পর্কে কোনো তথ্য প্রকাশিত হয়নি। এলজির অক্টাকোরের চিপসেটটির কোড নাম এলজি ওডিন যা এলজি নিজেই তৈরি করবে।

এদিকে, বাজার বিশ্লেষকেরা বলছেন, এলজির বর্তমানে বাজারে থাকা জি২ স্মার্টফোনটির পরবর্তী সংস্করণ হবে জি৩। এ বছরের আগস্ট মাসে এলজির জি২ স্মার্টফোনটি বাজারে এসেছে। বছরের শীর্ষ স্মার্টফোনের মধ্যে একটি এলজি জি২। এলজির দাবি, নকশার দিক থেকে স্মার্টফোনটি সবার চেয়ে এগিয়ে। বামহাতি বা ডানহাতি সবার জন্যই স্মার্টফোনটি ব্যবহার করা সহজ। জি২ স্মার্টফোনটিতে রয়েছে ১০৮০ পিক্সেলের পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে, ২.২ গিগাহার্টজের স্ন্যাপড্রাগন চিপসেট, ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা ও তিন হাজার অ্যাম্পিয়ার ব্যাটারি। অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণের অপারেটিং সিস্টেমনির্ভর স্মার্টফোনটিতে দুই গিগাবাইট র্যাম, এনএফসি, ১৬ ও ৩২ গিগা স্টোরেজ ও অপটিমাস ইউজার ইন্টারফেস রয়েছে।

জেডনেট কোরিয়ার ওয়েবসাইটের প্রতিবেদন অনুযায়ী, এলজির জি২ স্মার্টফোনটির চেয়ে আরও উন্নত ফিচার আসবে জি৩ স্মার্টফোনটিতে। এলজির জি৩ স্মার্টফোনটির পাশাপাশি জি২-এর একটি মিনি সংস্করণ নিয়ে কাজ চলছে বলেও প্রযুক্তিবিশ্বে গুঞ্জন রয়েছে।