আশরাফুল-ভক্তদের মানববন্ধন পণ্ড

প্রকাশ:| রবিবার, ৯ জুন , ২০১৩ সময় ০৫:২৫ অপরাহ্ণ

as vokসকাল দশটা বাজতেই ছোট ছোট ফেস্টুন ও ব্যানার নিয়ে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের দক্ষিণ দিকে কিছু লোক জড়ো হতে থাকে। নিজেদের ‘আশরাফুল-ভক্ত’ নামে দাবি করেছে। ফেস্টুনেও তারা আশরাফুলের সম্বন্ধে বিভিন্ন শ্লোগান লিখে জড়ো হয়। তবে পুলিশের বাধায় শেষ পর্যন্ত তাদের কর্মসূচি পণ্ড হয়।

গতকাল রবিবার সকাল থেকে বিভিন্ন জায়গা থেকে ফেস্টুন নিয়ে আশরাফুল-ভক্তরা ছুটে আসে মিরপুর স্টেডিয়ামে। স্পট ফিক্সিংয়ের সাথে আশরাফুল জড়িত এটা কোনভাবেই মানতে পারছেন না তার ভক্তরা। তাই প্রতিবাদ জানাতে ছুটে এসেছিলেন মিরপুরে। কিন্তু এই কর্মসূচী ব্যর্থ হয়; উদ্যেক্তা মাহমুদুল হাসান শুভ অভিযোগ করে বলেন, ‘আমরা পুলিশের কাছে মানববন্ধন করার অনুমতি চেয়েছিলাম। কিন্তু তারা বলেছেন এর কোন প্রয়োজন নেই। কিন্তু এরই মধ্যে মানববন্ধনে আসা দুই সঙ্গীকে পুলিশ পিটুনি দিয়েছে। এখন তারা হাসপাতালে।’ এ বিষয়ে পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার ইমতিয়াজ আহমেদ ইত্তেফাককে বলেন, ‘মানববন্ধন করার জন্য তারা কোন অনুমতি আমাদের কাছে চায়নি। তাছাড়া যে কোন জায়গায় অনেক লোক জড়ো হওয়ার সম্ভাবনা থাকলে সেখানে বিশৃংখলা সৃষ্টি হওয়ার আশঙ্কা থাকে। তাই তাদেরকে সরিয়ে দেয়া হয়েছে। তবে আমরা তাদেরকে প্রথমে অনুরোধ করেছি পরে সরিয়ে দেয়া হয়েছিল।’ ভক্তদের মানববন্ধনের প্রধান দাবি ছিল আশরাফুলকে ক্ষমা করে দেয়া। তাদের ফেস্টুনে ‘আশরাফুল ইজ আওয়ার হার্ট, ডোন্ট ব্রেক আওয়ার হার্ট; আশরাফুলকে ক্ষমা করে দাও; আশরাফুলকে ফাঁদে ফেলা হয়েছে ইত্যাদি শ্লোগান লেখা ছিল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য আইসিসির দুর্নীতি দমন ইউনিটের (আকসু) কাছ থেকে রিপোর্ট না পাওয়া পর্যন্ত একটু সতর্কই রয়েছে। আগেরদিন বিসিবি এই মানববন্ধনের ব্যাপারে কোন আপত্তি জানায়নি। কাল মানববন্ধনের শুরুতেই বিসিবির আশপাশ এলাকার প্রধান ফটকগুলো বন্ধ করে দেয়া হয়।