আলো জ্বালাবোই

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৩ এপ্রিল , ২০১৭ সময় ০৮:২৯ অপরাহ্ণ

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেল চারটায় নগরীর বাদশা মিঞা সড়কে অবস্থিত চারুকলা ইনস্টিটিউটের সামনে থেকে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে বর্ষবিদায়ের র‌্যালি বের করা হয়।

এর আগে সংক্ষিপ্ত সমাবেশে উপাচার্য বলেন, অন্ধকারের শক্তি অন্ধকারে এসেই হামলা চালিয়েছে। তারা বাঙালির মূল্যবোধকে চায় না। তাদের নির্মূল করে আলো জ্বালাবোই। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

 

পরে র‌্যালিটি চট্টেশ্বরি রোড হয়ে কাজীর দেউড়ি ও র‌্যাডিসন ব্লু’র সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বাঙালির সব ঐতিহ্যেকে তুলে ধরা হয়। এসময় শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে দারুণ উদ্দীপনা দেখা যায়।

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আক্তার চৌধুরী, চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক শায়েলা শারমিন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী, চারুকলা ইনস্টিটিউটের সিনিয়র শিক্ষক সাইফুল কবির, শিক্ষক জসিম উদ্দিন, নাসিমা আক্তার, সহকারী প্রক্টর প্রণব মিত্র চৌধুরী, লিটনমিত্রসহ বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

পহেলা বৈশাখকে সামনে রেখে নগরীর বাদশা মিয়া সড়কে অবস্থিত চারুকলা ইনস্টিটিউটের সামনের দেয়ালে আঁকা বিভিন্ন পটচিত্র ১২ এপ্রিল পোড়া মবিল ছিটিয়ে নষ্ট করে দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় সারাদেশে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব এর ব্যাপক নিন্দা করেন।

এই কাজটি সংস্কৃতি বিরোধীদের কাজ বলে মন্তব্য করেছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ইফতেখার উদ্দিন চৌধুরী। তাই দিনটিকে কালো দিন হিসেবে সম্বোধন করে বৃহস্পতিবার বর্ষবিদায়ের এই র‌্যালিতে সবাই কালো ব্যাজ ধারণ করেন।