আলো ছড়াচ্ছেন শহীদ

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৭ নভেম্বর , ২০১৬ সময় ১০:৫৮ অপরাহ্ণ

মোহাম্মদ শহীদ-মানেই টেস্ট স্পেশালিস্ট। এখনও দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেটের জার্সি গায়ে জড়ানো হয়নি তার। কিন্তু এবারের বিপিএলে আলো ছড়াচ্ছেন টেস্টের সেই শহীদ। এ পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে ঢাকা ডাইনামাইটসের পেসারের ঝুলিতে ১১ উইকেট। যা বিপিএলের চতুর্থ আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট।

%e0%a6%b6%e0%a6%b9%e0%a7%80%e0%a6%a6বৃহস্পতিবারও চট্টগ্রাম ভাইকিংস উড়ে গেছে শহীদের বোলিং তোপে। নির্ধারিত চার ওভারে মাত্র ২৩ রান দিয়ে তিন উইকেট তুলে নেওয়া শহীদ হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। তাই ম্যাচ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হওয়া শহীদের কাছে প্রশ্ন ছিল-সীমিত ওভারের ক্রিকেটেও কি দেশের হয়ে খেলতে চান? তবে এই প্রশ্নের উত্তর তিনি তুলে দিয়েছেন নির্বাচকদের হাতে।

শহীদ জানান, আমার মাথায় এখন সেই চিন্তা নেই। তবে টি-২০ ক্রিকেট খুব উপভোগ করছি। নির্বাচকরা যদি মনে করেন আমি সীমিত ওভারের ক্রিকেটেও ভালো করতে পারবো, তাহলে তারা নেবেন। ওনারাই সেটি বিবেচনা করবেন।

টেস্টে বোলিং করার চেয়ে টি-২০তে বোলিং করার মধ্যে কিছুটা ভিন্নতা আছে মন্তব্য করে শহীদ বলেন, ‘টেস্টে জোরের ওপর বোলিং করতে হয়। টি-২০তে তা নয়। এখানে জোরের ওপর বোলিং করতে হয় না। কৌশলি হয়ে ঠিক জায়গায় বল ফেলতে হয়।’

আজকের ম্যাচে চিটাগাং ভাইকিংসও জিততে পারতো মন্তব্য করে শহীদ বলেন, চিটাগাং ভাইকিংসের এই রান চেজ করার সুযোগ ছিল। এই উইকেটে এই রান চেজ করা যেত। উইকেটটা ভালো ছিল। বল ব্যাটে যাচ্ছিল, তবে আমরা কিছুটা কৌশলে বোলিং করায় তারা তা পেরে উঠেনি।’