আলোচনার মাধ্যমে সঙ্কট নিরসনের আহ্বান এরশাদের

প্রকাশ:| মঙ্গলবার, ৬ জানুয়ারি , ২০১৫ সময় ১১:০৮ অপরাহ্ণ

৫ জানুয়ারিকে ঘিরে দেশে নতুন করে রাজনৈতিক অস্থিরতা শুরু হওয়ার প্রেক্ষিতে সকল পক্ষকে সংযত হয়ে আলোচনায় বসে শান্তিপূর্ণভাবে এই রাজনৈতিক সঙ্কট নিরসণের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও প্রধান বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান প্রাক্তন রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ।

মঙ্গলবার রাজনৈতিক ও প্রেস সচিব সুনীল শুভ রায় স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে তিনি বলেন, আমি গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, দেশ আবার চরম রাজনৈতিক সংঘাত, অস্থিরতা, হানাহানির দিকে অগ্রসর হচ্ছে। নতুন বছরের শুরু থেকেই এই সংঘাতের রাজনীতি শুরু হয়েছে। ঔপনিবেশিক আমলের সেই হরতাল-অবরোধের মতো নেতিবাচক অপরাজনীতি আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। অপরদিকে সরকারও অসহিষ্ণু হয়ে বিরোধী পক্ষের উপর মারমুখী আচরণ চালাতে শুরু করেছে। এর ফলে জনমনে চরম আতঙ্ক-অনিশ্চয়তা নেমে আসছে।এই অবস্থায় একটি স্বাধীন সার্বভৌম দেশ চলতে পারে না এবং সংঘাত ও গণতন্ত্রও একসাথে চলতে পারে না। সংঘাতের রাজনীতির কারণে গণতন্ত্র এখন বিপন্ন হয়ে পড়ছে। এই কারণে ইতিমধ্যে অনেক প্রাণহানির ঘটনাও ঘটে গেছে। এ ধরণের ঘটনায় আমি দুঃখিত ও মর্মাহত।

তিনি এ সময় জনগণের স্বার্থের কথা বিবেচনা করে সব পক্ষকে নমনীয় ও শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, আমরা মনে করি জনগণের স্বার্থের কথা চিন্তা করে উভয় পক্ষকেই নমনীয় এবং শান্ত থাকতে হবে। সকল দলের সাথে আলাপ-আলোচনা মাধ্যমে সংকট নিরসনে শান্তিপূর্ণ পন্থা অবলম্বন করতে হবে। প্রতিবাদের ভাষা পরিবর্তন করতে হবে। আবারো সকল রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানাই আসুন এক টেবিলে আলোচনায় বসি এবং সংকট নিরসনের উপায় উদ্ভাবন করি।