আলোকিত ও জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণ করতে হবে

প্রকাশ:| সোমবার, ১২ জুন , ২০১৭ সময় ০৮:৫১ অপরাহ্ণ

পূর্বাশার আলো’র স্মরণ সভায় বক্তারা
আর্দশ শিশু কিশোর সংগঠন পূর্বাশার আলোর উদ্যোগে অদ্য ১২ জুন নগরীর প্রিয়া কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে সংগঠনের প্রাক্তন সভাপতি তাসদিক উদ্দীন চৌধুরী ও প্রাক্তন ছাত্র কল্যাণ সম্পাদক রেজাউল করিম সিকু’র স্মরণে আয়োজিত সভা অনুষ্ঠিত হয়। পূর্বাশার আলোর সভাপতি নোমান উল্লাহ বাহার’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু নোমান রানার সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবী ব্যক্তিত্ব হাজী মোঃ সাহাব উদ্দীন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গণসংযোগ কর্মকর্তা ও কলামিস্ট মোঃ আবদুর রহিম, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য জাহেদুর রহমান সোহেল, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তাসনিম উদ্দিন চৌধুরী, সাবেক ছাত্রনেতা ইয়াছিন আরাফাত, পূর্বাশার আলোর প্রতিষ্ঠাতা আতিকুর রহমান আতিক, বিজয় ৭১’র সাধারণ সম্পাদক ডা. আর.কে. রুবেল, সমাজকর্মী শফিকুল ইসলাম রাহী, বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির মহাসচিব নাজিম উদ্দীন চৌধুরী এ্যানেল, ব্যবসায়ী শফিকুল মান্নান, কবি আসিফ ইকবাল, নুরুল কবির শান্ত, ছাত্রনেতা বোরহান উদ্দীন গিফারী, কাইয়ুমুর রশিদ বাবু, শাহাদাত হোসেন সোহেল, ফয়সাল বিন কাশেম, আদিল কবির, মাহফুজুল করিম, চিন্ময় দাশ গুপ্ত, সাহাবুদ্দীন রাজু, মোঃ সোহেল, আকতার হোসেন, আবু জোবাইর রিয়াজ, অনয় জয়, সাহের খান মিরাজ, আরিফুল হোসাইন, মেজবাহ উদ্দীন চৌধুরী, আবু মুছা, মঞ্জুর মোর্শেদ।
বক্তারা বলেন, তাসদিক ও সিকু’র অকাল মৃত্যু সমাজের জন্য অপূরণীয় ক্ষতি। তাসদিক ও সিকু সমাজের অবহেলিত মানুষের জন্য নিরন্তর কাজ করে গেছেন, যা একটি আলোকিত সমাজ নির্মাণে সহায়ক। তাসদিক ও সিকু সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে ভূমিকা রাখাসহ বিভিন্নভাবে আত্মমানবতার সেবায় নিয়োজিত ছিল। বর্তমান প্রজন্মকে তাসদিক ও সিকু’র পদাঙ্ক অনুসরণ করে একটি নতুন আলোকিত ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে হবে।
স্মরণ সভার আলোচনা শেষে প্রায় শতাধিক সুবিধাবঞ্চিত শিশু ও এতিমদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উল্লেখ্য দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ আবুল কালাম।


আরোও সংবাদ