আ.লীগ ৩০ টির বেশি আসন পাবে না-ফখরুল।। হ্যাটট্রিকের অপেক্ষায় আমরা-ওবায়দুল

প্রকাশ:| বুধবার, ৭ জুন , ২০১৭ সময় ০৬:৩৪ অপরাহ্ণ

নিরপেক্ষ নির্বাচন হলে বর্তমান সরকারের বিরুদ্ধে দাঁতাভাঙা জবাব দেবে জনগণ। তারা ৩০ টির বেশি আসন পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার ঢাকেশ্বরী মন্দিরে এক অনুষ্ঠানের পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

ঢাকেশ্বরী মন্দিরে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে স্থানীয় এই প্রার্থনা সভা হয়। তারা জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন।

মির্জা ফখরুল বলেন, ব্যাপারটা হচ্ছে যে, আওয়ামী লীগের পায়ের তলায় মাটি নেই, তারা গণবিচ্ছিন্ন হয়ে গেছে। তারা খুব ভালো করে জানে, যদি সহায়ক সরকার বা নিরপেক্ষ সরকারের অধীনে তারা নির্বাচন দেয়, কোনো দিনই তারা ৩০টার বেশি আসন পাবে না। প্রকৃতপক্ষে এখন তারা (সরকার) দেশের যে অবস্থা তৈরি করে ফেলেছেন তাতে দেশের মানুষ অপেক্ষা করছে একটা নিরপেক্ষ নির্বাচনে জন্য। সেখানেই তাদের সেই কথাগুলোর দাঁতভাঙা জবাব দিয়ে দেবে জনগণ।

আগামী নির্বাচন আওয়ামী লীগের হ্যাটিক বিজয় ও বিএনপির হ্যাটিক পরাজয় হবে ওবায়দুল কাদের এমন বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, তারা বাধ্য হয়ে এসব কথা বলছে। যেটাকে আমরা বলি যে, পলিটিক্যাল রেটুরিক্স কথা আর কি। সেই সমস্ত রেটুরিক্স নিয়ে তো রাজনীতি হবে না, জনগণকেও বোকা বানানো যাবে না। এবার নির্বাচন দিতে হবে, সবার অংশগ্রহণের মাধ্যমে নির্বাচন দিতে হবে, নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে। নির্বাচন দিলেই দেখা যাবে, তারা কোথায় গিয়ে অবস্থান করছেন।

হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যাণ ফ্রন্টের আহবায়ক ও বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে ও অমলেন্দু দাশ অপুর পরিচালনা এই প্রার্থনা সভায় আরো বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সঞ্জীব চৌধুরী, অধ্যাপক সুকোমল বড়ুয়া, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক জন গোমেজ, নির্বাহী কমিটির সদস্য দেবাশীষ রায় মধু প্রমুখ।


আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগ জয়ী হয়ে সরকার গঠনে হ্যাটট্রিক করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সকালে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আন্দোলনের হুমকি দিয়ে মাঠে না নামায় এবং হাওর ও দক্ষিণ উপকূলের দুর্যোগ-দুর্বিপাকে জনগণের পাশে না দাঁড়ানোয় জনগণের আস্থা হারিয়েছে বিএনপি। এ কারণেই আগামী নির্বাচনে আওয়ামী লীগের হ্যাট্রিক বিজয় এবং বিএনপির হ্যাট্রিক পরাজয় হবে।’

এর আগে সকাল সাড়ে ৮টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার সঙ্গে আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।