আলীগ নেতা জাহাঙ্গীর মেম্বার আটক

প্রকাশ:| বুধবার, ১৩ মে , ২০১৫ সময় ০৬:২৭ অপরাহ্ণ

সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে পটিয়ায় মো.জাহাঙ্গীর আলম ওরফে জাহাঙ্গীর মেম্বার (৪০) নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিকেল পৌনে ৪টার দিকে তাকে গ্রেফতার করে পটিয়া থানা পুলিশ।

পটিয়া থানার এস আই মো.শাহীন জানান, গত ৩ মে শিকলবাহা ২২৫ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্রে পাথর সরবরাহ নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় একপক্ষে নেতৃত্ব দেয় জাহাঙ্গীর আলম। তার অনুসারী ক্যাডাররা মূলত এ মারামারিতে মুখ্য ভূমিকা পালন করে।

এ ঘটনায় দায়ের হওয়া মামলায় পুলিশ বুধবার দুপুরে জাহাঙ্গীর আলমকে গ্রেপ্তার করে পটিয়া থানায় নিয়ে যায়।

পুলিশ সূত্রে জানা গেছে, জাহাঙ্গীর আলম কর্ণফুলী থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। সন্ত্রাসী ও চাঁদাবাজ হিসেবে এলাকার লোকজনের কাছে পরিচিত জাহাঙ্গীরের বিরুদ্ধে পটিয়া, কর্ণফুলীসহ বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা আছে।

এলাকায় পণ্যবোঝাই ট্রাক থেকে চাঁদাবাজি, জমি দখল, কর্ণফুলী নদীপথে নৌকায় করে চোরাচালানিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জাহাঙ্গীর আলম জড়িত বলে পুলিশের কাছে তথ্য আছে। এলাকায় সরকারি অফিসে ঠিকাদারি এবং ব্যক্তিমালিকানাধীন শিল্প প্রতিষ্ঠানগুলোতে পণ্য সরবরাহের কাজও নিয়ন্ত্রণ করে জাহাঙ্গীর। তার অনুমতি ছাড়া কেউ সরকারি-বেসরকারি অফিসে কাজ করতে গেলে জাহাঙ্গীর তার ক্যাডারদের মাধ্যমে হুমকি দেয় বলেও পুলিশের কাছে তথ্য আছে।

এদিকে জাহাঙ্গীরকে গ্রেপ্তারের পর তার অনুসারীরা নগরীর মইজ্যারটেক এলাকায় বিকেল পৌনে ৪টা থেকে সড়ক অবরোধ করেছে। এতে শাহ আমানত সেতুসহ আশপাশের এলাকায় শত, শত যানবাহন আটকা পড়েছে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যারিকেড সরানোর চেষ্টা করছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।