আ’লীগ গণতন্ত্রকে গুম করেছে- নোমান

প্রকাশ:| রবিবার, ১৩ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৯:৩৩ অপরাহ্ণ

নোমান গণতন্ত্রকেবিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, আওয়ামী লীগ গণতন্ত্রকে গুম করে দেশে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করেছে। ’৭৫ সালে আওয়ামী লীগ একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করে গণতন্ত্রের কবর রচনা করেছিল কিন্তু তারা ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে পারে নাই।

তিনি বলেন, শেখ হাসিনাও ৫ জানুয়ারি ভোটারবিহীন একদলীয় নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে পাকাপোক্ত করে জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মত চেপে বসেছে কিন্তু তারা বেশীদিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না। জনগণই সকল ক্ষমতার উৎস। জনগণের সাথে যুদ্ধ করে অতীতে কোন স্বৈরাচার বেশী দিন টিকে থাকতে পারেনি।

রোববার বিকেলে নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও উত্তর জেলা জিয়া পরিষদের সাবেক সভাপতি ড. ইনামুল হকের নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তবব্যে এসব কথা বলেন আবদুল্লাহ আল নোমান।

নাগরিক শোকসভা কমিটির উদ্যোগে কমিটির সভাপতি প্রবীন আইনজীবি এডভোকেট মোহাম্মদ কবির চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব এম এ হালিমের পরিচালনায় অনুষ্ঠিত শোকসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক ও সাবেক রাষ্ট্রদূত গোলাম আকবর খোন্দকার।

প্রধান বক্তার বক্তব্যে গোলাম আকবর খোন্দকার বলেন, দেশে আইনের শাসনের পরিবর্তে হীরক রাজার শাসন চলছে। খুন, দুর্নীতি ও লুটপাটের মহোৎসব চলছে। একটি দেশ এভাবে চলতে পারে না। তাই বিএনপি নেতাকর্মীদেরকে তৃণমূল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করে আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে মরহুম ড. ইনামুল হকের পুত্র নুরুল মোস্তফা তারেক, উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মহিউদ্দিন আহমদ, সাবেক সহ-সভাপতি অধ্যাপক ইউনুচ চৌধুরী, সাবেক সহ-সভাপতি ছালাহ উদ্দীন, ইসহাক কাদের চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।