‘আ’লীগের গাত্রদাহে প্রমাণিত বিএনপি’র কমিটি সঠিক’

প্রকাশ:| শনিবার, ১৩ আগস্ট , ২০১৬ সময় ০৮:৪৮ অপরাহ্ণ

মীর নাছির-মীর হেলালআমাদের কমিটি নিয়ে আ’লীগ গাত্রদাহ প্রমাণ করে সঠিক নেতৃত্ব উঠে এসেছে- এমন মন্তব্য করেন মীর মোহাম্মদ নাছির উদ্দিন।

সংবর্ধিত হলেন বিএনপির সদ্য ঘোষিত কমিটিতে ভাইস চেয়ারম্যান বিএনপির চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন এবং কমিটিতে সদস্য হওয়া তাঁরই ছেলে ব্যরিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

শনিবার বিকেলে নগরীর বটতলী রেল স্টেশনে নগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে এ সংবর্ধনা দেওয়া হয়।

কমিটি ঘোষণার পর শনিবার প্রথম চট্টগ্রামে আসেন তারা। অন্যান্য সময়ে বিমান যোগে ঢাকা-চট্টগ্রাম যাতায়াত করলেও শনিবার ট্রেন যোগে চট্টগ্রাম স্টেশনে পৌঁছেন।

এর আগে থেকেই বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা নগরী, উত্তর ও দক্ষিণ জেলার বিভিন্ন উপজেলা থেকে মিছিল নিয়ে রেল স্টেশন চত্ত্বরে জড়ো হতে থাকে। এসময় তাদের হাতে ছিল রং বেরঙের ব্যানার-ফেস্টুন।

মীর নাছির ও মীর হেলাল স্টেশন চত্বরে পৌঁছলে নেতাকর্মীরা তাদেরকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

সংবর্ধনার জবাবে মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, শহীদ জিয়ার হাত ধরে ‘জাগদল’ এর প্রতিষ্ঠালগ্ন হতেই জাতীয়তাবাদী রাজনীতি করে আসছি। বিগত ৪০ বছরে হাজারো ঘাত-প্রতিঘাত, নির্যাতন-নিপীড়ন, জেল-জুলুম সহ্য করেছি। এক মূহুর্তের জন্যও দলীয় আদর্শ হতে বিচ্যুত হইনি।

বিএনপির কমিটি নিয়ে আওয়ামী লীগ নেতাদের মন্তব্যের জবাবে মীর নাছির বলেন, তাদের বক্তব্য কুরুচীপূর্ণ ও রাজনৈতিক শিষ্ঠাচার বহির্ভূত। বিএনপির কমিটি নিয়ে প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগ নেতাদের গাত্রদাহ প্রমাণ করে বেগম খালেদা জিয়া সঠিক নেতৃত্ব নির্বাচন করেছেন। বিএনপি সঠিক পথেই আছে। ১৯৮২সাল হতে বিএনপিকে নিশ্চিহ্ন করার অনেক অপচেষ্টা হয়েছে। কোন চক্রান্ত সফল হয়নি।

তিনি বলেন, আওয়ামী লীগ জঙ্গিবাদের বিরুদ্ধে বক্তৃতা-বিবৃতিতে কথা বললেও তাদের নেতাদের সন্তানরাই একাজে জড়িত প্রমাণ হয়েছে। আর আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন চেšধুরী তো বলেই দিয়েছেন যারা কালো কোট (মুজিব কোট) পড়ে জঙ্গীবাদের অর্থায়ন করছে। এক সপ্তাহের তাদের তালিকা প্রকাশ করবে। বন্দরের মাফিয়ারাই জঙ্গীর অর্থায়ন করছে। এতেই প্রমাণিত হয় আওয়ামী লীগ জঙ্গীাবাদকে ক্ষমতায় টিকিয়ে থাকার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

আওয়ামী লীগের নেতাকর্মীরা জামায়াত নেতাদের সাথে নিয়ে ব্যবসা করছে অভিযোগ করে তিনি বলেন, বিএনপি গণতান্ত্রিক আন্দোলনের রাজনৈতিক ঐক্য করেছে মাত্র। আওয়ামী লীগের সাহস থাকলে জামায়াতকে নিষিদ্ধ করুক।

জনগণের নিকট তাদের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়ে মীর নাছির বলেন, বিএনপি ও বেগম খালেদা জিয়া এদেশের দেশপ্রেমিক জনতা, স্বাধীনতা-স্বার্বভৌমত্বের ঐক্যের প্রতীক। দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে বিএনপি ক্ষমতায় যাবে না এবং কোন ষড়যন্ত্র বা অপশক্তির কাছে মাথা নত করবে না।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে অ্যাডভোকেট নাজিম উদ্দিন চৌধুরীর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, নগর বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক সহ-সভাপতি শামসুল আলম, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট ইফতেখার হোসেন চৌধুরী মহসিন, আবদুল গাফফার চৌধুরী, উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও হাটহাজারী উপজেলা বিএনপির আহ্বায়ক নুর মোহাম্মদ, নগর বিএনপি নেতা নিয়াজ মোহাম্মদ খাঁন, কোতোয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক হারুন জামান, নগর যুবদলের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দিপ্তী, যুবদল নেতা ইয়াছিন চৌধুরী লিটন, সাবেক ছাত্রনেতা কামরুল ইসলাম, উত্তর জেলা ছাত্রদল সভাপতি সরওয়ার উদ্দিন সেলিম, নগর সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, যুগ্ম সম্পাদক মোশারফ উদ্দিন, আলী মর্তুজা খান প্রমুখ বক্তব্য রাখেন।