আলীকদমে সেনাবাহিনীর আদলে পোষাক’সহ দুই সন্ত্রাসী আটক

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৬ অক্টোবর , ২০১৪ সময় ০৯:১৬ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের আলীকদম উপজেলায় সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ এমএনপি’র দুই সদস্যকে আটক করেছে সেনাবাহিনী। এসময় সন্ত্রাসীদের কাছ থেকে সেনাবাহিনীর আদলে জলপাই রঙের ৪ সেট পোষাক উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে জেলার ক্রানচি পাড়া থেকে এদের আটক করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, দাবী করা চাঁদা না পেয়ে জেলার আলীকদম উপজেলার ক্রানচি পাড়া থেকে জুমচাষি রংরুই ম্রো (৩৮) কে অপহরণের চেষ্ঠা চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা ক্রানচি পাড়া চারপাশ থেকে ঘেরাও করে দ্ইু সন্ত্রাসীকে আটক করেছে। আটককৃতরা হলেন- সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ ম্রো ন্যাসনাল পার্টি (এমএনপি) সদস্য কতং ম্রো (২৯) এবং উইপং ম্রো (৩৩)। এসময় আটককৃতদের কাছ থেকে সেনাবাহিনীর আদলে জলপাই রঙের ৪ সেট পোষাক, চাঁদাবাজির নগদ ১৯ হাজার টাকা এবং ঔষুদ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে আলীকদম সেনা জোনের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মেহিদি হাসান জানান, আটককৃত সন্ত্রাসীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে উদ্ধারকৃত সরঞ্জাম’সহ আটককৃতদের পুলিশি সোর্পদ করা হবে।

প্রসঙ্গত: জেলার আলীকদম-থানছি মিয়ানমার সীমান্ত অঞ্চলে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ম্রো ন্যাসনাল পার্টি (এমএনপি) সাম্প্রতিক সময়ে আবারও মাথা চাড়া দিয়ে উঠেছে। সংগঠনের প্রতিষ্ঠাতা মেনলে ম্রো’র মৃত্যুর পর দীর্ঘদিন গ্রুপটি জিমিয়ে পড়েছিল।