আলীকদমে ক্ষুব্ধ জনতা সেনাবাহিনী-বিজিবি-পুলিশ মোতায়েন

প্রকাশ:| সোমবার, ১৮ এপ্রিল , ২০১৬ সময় ০৯:১৪ অপরাহ্ণ

সেনাবাহিনী
বান্দরবান প্রতিনিধি ॥
বান্দরবানের থানছিতে ৩ ব্যবসায়ীকে অপহরণের পর হত্যার ঘটনায় আলীকদমে ক্ষুব্ধ জনতার হামলায় ২ ত্রিপুরা পাহাড়ী আহত হয়েছে। আজ সোমবার বিকালে আলীকদমের চৌমুহনি বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার আলীকদমের পানবাজার পাড়ার ৩ ব্যবসায়ীকে আলীকদমÑথানছি সড়কের ডিম পাহাড় এলাকা থেকে অপহরণের পর জবাই করে হত্যার ঘটনায় সোমবার বিকালে আলীকদম উপজেলার চৌমুহনি বাস টার্মিনাল এলাকা দিয়ে হেটে যাওয়ায় সময় উত্তেজিত জনতা জোনাক ত্রিপুরা’সহ দম্পতির উপর হামলা চালায়। খবর পেয়ে সেনাবাহিনী, বিজিবি-পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে লাঠি চার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় ক্ষুব্ধ জনতার হামলায় আহত ২ পাহাড়ীকে আইনশৃঙ্খলা বাহিনী উদ্ধার করে আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। পাহাড়ী-বাঙ্গালী সংঘর্ষের আশঙ্কায় ঘটনাস্থল’সহ আলীকদম উপজেলা শহরে সেনাবাহিনী, বিজিবি এবং অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে আলীকদম থানার উপ-পুলিশ পরিদর্শক এসআই মোহাম্মদ শহিদ জানান, গত শুক্রবার অপহৃত আলীকদমের ৩ ব্যবসায়ীর লাশ সোমবার থানছি থেকে উদ্ধার করা হয়েছে। খবরের পর আলীকদমে উত্তেজনা দেখা দেয় স্থানীয়দের মধ্যে। উত্তেজিত জনতার হামলায় আহত ২ পাহাড়ীকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
প্রসঙ্গত: ২০১৫ সালের গত ২৭ ডিসেম্বর আলীকদমের বাসিন্দার ৩ বাঙ্গালীকে অপহরণের পর হত্যার তিনমাস পর আবারো আরো তিন ব্যবসায়ীকে অপহরণের পর গলা কেটে হত্যা করা হয়েছে।