আর নির্বাচন করবেন না লতিফ সিদ্দিকী

প্রকাশ:| মঙ্গলবার, ১১ জুন , ২০১৩ সময় ০৬:৩৯ অপরাহ্ণ

নির্বাচনী রাজনীতি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আবদুল লতিফ সিদ্দিকী। গতকাল জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট আলোচনায় অংশ নিয়ে তিনি এ ঘোষণা দেন। বাজেটের ওপর আলোচনায় অংশ নিলেও সরকারি দলের সিনিয়র a lo s
এ সদস্য নিজের অতীত রাজনীতির বিষয় তুলে ধরেন বক্তব্যে। আবদুল লতিফ সিদ্দিকী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সরকারের বস্ত্র ও পাটমন্ত্রী। নির্বাচনী রাজনীতি থেকে অবসর নেয়ার ঘোষণা দিলেও তিনি জানিয়েছেন দলীয় রাজনীতিতে তিনি সম্পৃক্ত থাকবেন। বক্তব্যে তিনি তার বক্তৃতাকে জাতীয় সংসদে বাজেটের ওপর শেষ আলোচনা বলে উল্লেখ করেন।
তিনি বলেন, কোন হতাশা থেকে নয়, নিজের ইচ্ছায়ই আর নির্বাচনে অংশ নেবেন না। তবে শেখ হাসিনা যতদিন মনে করবেন ততদিন তিনি দলীয় রাজনীতিতে সক্রিয় থাকবেন। লতিফ সিদ্দিকী বলেন, রাজনীতিতে আসা, বঙ্গবন্ধুর সাহচর্য পাওয়া আর শেখ হাসিনার সঙ্গে কাজ করতে পারা আমার জীবনের উল্লেখযোগ্য ঘটনা। তিনি বলেন, আমি আগামীতে আর কোন নির্বাচনে অংশ নেবো না। বাজেট আলোচনার ওপর এটিই আমার জীবনের শেষ বক্তব্য। টাঙ্গাইলের প্রভাবশালী রাজনৈতিক পরিবারের সদস্য লতিফ সিদ্দিকী যখন উচ্চকণ্ঠে সংসদীয় রাজনীতি থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়ে বক্তব্য রাখছিলেন তখন অধিবেশন কক্ষে ছিল পিনপতন নীরবতা।