আরেকটি বিপ্লবের আহ্বান

প্রকাশ:| বৃহস্পতিবার, ৭ নভেম্বর , ২০১৩ সময় ০৯:২৭ অপরাহ্ণ

গণতন্ত্র আজ বাকশালীদের হাতে বন্দি উল্লেখ করে আরেকটি বিপ্লবের আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, ‘আজকের দিনে শপথ নিতে হবে দেশকে বাকশালমুক্ত করার, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার। সরকার পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে জনগণের ভোটের অধিকার ছিনিয়ে নেয়ার যে চেষ্টা করছে তা প্রতিহত করতে হবে। বেগম খালেদা জিয়ার ডাকে সারা দিয়ে সাধারণ জনগণকে নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে দেশের বন্দি গণতন্ত্রকে মুক্ত করতে হবে, দুর্নীতিবাজ বাকশাল সরকারের পতন ঘটাতে হবে।’আরেকটি বিপ্লবের আহ্বান

৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে বিপ্লব উদ্যোনে পুষ্পস্তবক অর্পণ শেষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, ‘শেখ হাসিনা দলীয় সরকারের অধীনে নিয়ন্ত্রিত নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় আসার পায়তারা করছে। তিনি নিজের ক্ষমতা রক্ষার্থে ইচ্ছা করে দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছেন। দলীয় কিছু আজ্ঞাবহ প্রশাসন দিয়ে বিরোধীদলের নেতাকর্মীদের উপর হামলা-মামলা করে ও সন্ত্রাসী দিয়ে ক্ষমতায় থাকার শেষ চেষ্টা করছেন। কিন্তু দেশের জনগণ সিদ্ধান্ত নিয়েছে শেখ হাসিনাকে বিদায় জানাবে। আর তাই শেখ হাসিনাকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়া ছাড়া কোনো বিকল্প নেই।’

মহানগর বিএনপির সহ-সভাপতি সামশুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, সাবেক সংসদ সদস্য বেগম রোজী কবির, বিএনপি নেতা মাহবুবুর রহমান শামিম, আবু সুফিয়ান, আবুল হাশেম বক্কর, হারুন জামান, জাকারিয়া সেলিম, শাহ আলম, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, ইসকান্দর মির্জা, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, জিএম আইয়ূব খান, ইঞ্জিনিয়ার সুফিয়ান, সামশুল হক, জেলী চৌধুরী, কাউন্সিলর আরজু শাহাবুদ্দিন, রাহেলা জামান, আখতার খান, ইকবাল চৌধুরী, মনজুর আলম, কাউন্সিলর নুরুল আবছার, কাউন্সিলর শরফরাজ কাদের রাসেল, কাউন্সিলর মোহাম্মদ আজম, শিহাব উদ্দিন মোবিন, কামরুল ইসলাম, সখিনা বেগম, আব্দুল্লাহ আল হারুন প্রমুখ।


আরোও সংবাদ