আরিফের উপর হামলারকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

প্রকাশ:| রবিবার, ১২ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ১১:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিকালে সাংবাদিক মহিউদ্দিন আরিফের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শের শাহ এলাকাবাসির পক্ষে মানববন্ধ অনুষ্টিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন এলাকার বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মী, ব্যবসায়ী সমিতি, পেশাজীবী, মহল্লা কমিটিসহ বিভিন্ন শ্রেণীর লোকজন। মানববন্ধনে সংহতি প্রকাশ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক কোষাধ্যক্ষ ও দৈনিক প্রিয় চট্টগ্রামের ইউনিট প্রধান আব্দুর রউফ পাটোয়ারী বলেন বর্তমান সরকার সাংবাদিক বান্ধব সরকার এ সরকারের কিছু সুবিধাভোগী মহল সরকারের ভাবমুর্ত্তি ক্ষুন্ন করতে সিরাজগঞ্জের শাহাদাতপুরের সমকাল প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলকে গুলি করে হত্যা, চট্টগ্রামের লালখান বাজারের মতিঝর্ণা এলাকায় ৭ম শ্রেণীর স্কুল ছাত্রীকে গনধর্ষনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে দৈনিক সাংঙ্গুর ষ্টাফ রিপোটার নুরুল আলম চৌধুরীর উপর হামলা এবং সর্বশেষ দৈনিক প্রিয় চট্টগ্রাম রিপোর্টার সাংবাদিক মউনুদ্দিন আরিফের উপর হামলা চালায় দুকৃতিকারীরা, দৈনিক সাংঙ্গুর ষ্টাফ রিপোটার নুরুল আলম চৌধুরীর উপর হামলা দায়সাড়া মামলা নিলেও দৈনিক প্রিয় চট্টগ্রাম রিপোর্টার সাংবাদিক মউনুদ্দিন আরিফের উপর হামলার ঘটনায় তিন দিন অতিবাহিত হওয়ার পর ও মামলা গ্রহন না করায় পুলিশ প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করে আব্দুর রউফ পাটোয়ারী বলেন অবিলম্বে সাংবাদিক মউনুদ্দিন আরিফের উপর হামলার ঘটনায় মামলা গ্রহন করে হামলা কারীদের গ্রেফতারের জন্য চট্টগ্রাম পুলিশ কমিশনারের নিকট জোড় দাবি জানান।
মানবন্ধনে আরো উপস্থিত ছিলেন দৈনিক প্রিয় চট্টগ্রামের মফস্বল সম্পাদক মানস চৌধুরী, দৈনিক সাংঙ্গুর সিনিয়র রিপোটার ইকবাল হোসেন জিসান, দৈনিক সাংঙ্গুর সিনিয়র রিপোটার নজরুল ইসলাম ও দৈনিক সাংঙ্গুর পটো সাংবাদিক শ্যামল নন্দী।
মানববন্ধনে শেরশাহ এলাকাবাসির পক্ষে বক্তব্য বাখেন শেরশাহ কলোনী দিঘীরপাড় মহল¬ার কমিটির আহবায়ক, মোঃ নাছির উদ্দিন, ইমারাতুন্নেসা সি.ক.বালিকা উচ্চ বিদ্যালয়,সভাপতি প্রাক্তণ ছাএ ছাএী পরিষদ মোঃ সালেহ্ আহেম্মদ জিয়া, শেরশাহ কলোনী দিঘীরপাড় মহল¬ার কমিটির সদস্য ও বঙ্গবন্ধু সৈনিক লীগ বায়েজিদ থানা যুগ্ম আহবায়ক মোঃ আজম, শেরশাহ কলোনী দিঘীরপাড় মহল¬ার কমিটির সদস্য মোঃ শাহানাজ, শেরশাহ কলোনী দিঘীরপাড় মহল¬ার কমিটির সদস্য মোঃ মোস্তাফা, বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান যাদব চন্দ্র শীল। বিশিষ্ট্য ব্যবসায়ী মানস দত্ত, শেরশাহ কলোনী দিঘীরপাড় মহল¬ার কমিটির সদস্য মোঃ হাবিব, বঙ্গবন্ধু সৈনিক লীগ বায়েজিদ থানা আহবায়ক মোঃ নাছির উদ্দিন (সাকীর) এস এম নঈম উদ্দিন, এস এম শওকত আকবর সোহেল, মোঃ সালাউদ্দিন, মোঃ মুন্না, মোঃ সোহাগ, মোঃ আবিদ, মোঃ শাকিল, মোঃ আলী, মোঃ সানি , মোঃ মুন্না, মোঃ পারভেজ, মোঃ শাহাদাত, মোঃ সুজন, মোঃ নাঈম , মোঃ বক্কর, মোঃ বাবু, মোঃ সোহেল , মোঃ শফিক , মোঃ হাসু, মোঃ কামাল , মোঃ সাইফুল প্রমুখ।
উল্লেখ্য গত ৮ ফেব্রুয়ারী বুধবাব রাতে অফিস থেকে বাড়ি ফেরার পথে মাদক ব্যবসায়ির হামলার শিকার হন দৈনিক প্রিয় চট্টগ্রাম এর রির্পোটার মো. আরিফ। স্থানীয়রা জানান সাংবাদিক আরিফ প্রতিদিনের ন্যায় বাড়ি ফেরার পথে শেরশাহ সরকারি কলোনি কেজী স্কুল এলাকায় পোঁছলে রাস্তায় ওৎ পেতে থাকা সন্ত্রসী মাদক ব্যবসায়ি জাহাঙ্গীর প্রকাশ ড্রাইভার জাহাঙ্গির সাংবাদিক আরিফের উপর হামলা চালায়। হামলা কারীরা দীর্ঘদিন যাবৎ এলাকায় মাদক ব্যবসা সহ সন্ত্রসী কর্ম কান্ডে লিপ্ত। এলাকার মাদক, জঙ্গি আস্থানা, সন্ত্রাসী কর্মকান্ডের একাধিক প্রতিবেদন প্রকাশ করাই সন্ত্রাসী হামলা শিকার হন সাংবাদিক আরিফ। জানাযায় মাদকব্যবসায়ি জাহাঙ্গির এর নিকট আত্মীয় পুলিশ বাহিনীতে চাকুরী করার সুবাদে সে প্রকাশ্যেই মাদক সেবন ও ব্যবসা চালিয়ে যাচ্ছে। মাদক ব্যবসায়ি জাহাঙ্গির এর নিজ বাড়ী গোপালগঞ্জ হওয়ায় সে কাউকে তোয়াক্কা করে না। এলাকা বাসি জানান বর্তমান ওসি মহসিন যোগদানের পর সে আরো বেপরোয়া হয়ে উঠে। মাদক ব্যবসায়ি জাহাঙ্গির সাংবাদিক আরিফকে হামলার পর হুমকি প্রদান করে বলেন এই ঘটনা নিয়ে কোনো ধরনের বাড়াবাড়ি করলে একাধিক মামলা দিবে। সাংবাদিক আরিফের উপর হামলার ঘটনায় গত বৃহস্পতিবার রাতে তার স্ত্রী থানায় মামলা করতে গেলেও বায়েজিদ থানার ওসি মহসিন সাংবাদিক আরিফের স্ত্রীকে হুমকী দিয়ে থানা থেকে বের করে দেয়।
এলাকাবাসি জানান মাদক ব্যবসায়ি জাহাঙ্গীর প্রকাশ ড্রাইভার জাহাঙ্গির নিজের অপকর্ম ধামাচাপা দিতে সাংবাদিক আরিফের বিরুদ্ধে একটি মিথ্যা অভিযোগ করেন।
সাংবাদিক আরিফের উপর হামলার বিষয়ে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের উপ কমিশনার মো. আব্দুল ওয়ারীশ বলেন এ বিষয়ে আমি খোঁজ খবর নিয়ে যথাযত আইনে মামলা রেকট করে প্রকৃত অপরাধিদের আইনের আওতায় আনবো।


আরোও সংবাদ