আরআরইউসি পূর্ণাঙ্গ কমিটি গঠন

প্রকাশ:| সোমবার, ৩০ জুন , ২০১৪ সময় ১১:১৪ অপরাহ্ণ

রেলওয়ে বিটে কর্মরত গণমাধ্যম কর্মীদের সংগঠন রেলওয়ে রিপোর্টার্স ইউনিটি, চট্টগ্রামের (আরআরইউসি) পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এতে দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার তৌফিকুল ইসলাম বাবরকে সভাপতি ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সাইদুল ইসলামকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

রোববার সংগঠনের চেরাগী পাহাড়স্থ অস্থায়ী কার্যালয়ে আরআরইউসির সভা অনুষ্ঠিত হয়। নবগঠিত আরআরইউসির কমিটি সংগঠনের সকল সদস্যর পেশাগত দক্ষতা বৃদ্ধি, রেলওয়ে সংক্রান্ত তথ্য প্রাপ্তি নিশ্চিত করা এবং রেলওয়ের বিষয়ে প্রতিবেদন তৈরি ও প্রকাশে কার্যক্রম পরিচালনা করবে।

নবগঠিত আরআরইউসির অন্যরা হলেন সহ-সভাপতি দৈনিক জনকণ্ঠের মাকসুদ আহমেদ, যুগ্ম সম্পাদক বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের মো.মহিউদ্দিন, সহ সম্পাদক দৈনিক পূর্বকোণের নাজিম উদ্দিন, কোষাধ্যক্ষ বণিক বার্তার সুজিত সাহা, দপ্তর সম্পাদক দৈনিক আজাদীর মোরশেদ তালুকদার, প্রচার ও প্রকাশনায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মিঠুন চৌধুরী, নির্বাহী সদস্য দৈনিক আলোকিত বাংলাদেশের সাইফুদ্দিন তুহিন, দৈনিক কালের কণ্ঠের নুপুর দেব ও দৈনিক সাঙ্গুর বদরুল ইসলাম মাসুদ। সংগঠনের সাধারণ সদস্যরা হলেন নয়া দিগন্তের ওমর ফারুক, দৈনিক আমাদের সময়ের মহিউদ্দিন কাদের ওদুল, দৈনিক যুগান্তরের নাসির উদ্দিন রকি, দ্যা ডেইলি স্টারের শাহদাত হোসেন, দৈনিক পূর্বদেশের রাহুল দাশ নয়ন ও দৈনিক সুপ্রভাত বাংলাদেশের সোহেল মারমা।

সংগঠনের নব নির্বাচিত সভাপতি তৌফিকুল ইসলাম বাবর বলেন, বাংলাদেশ রেলওয়ে বাংলাদেশের অন্যতম বৃহৎ সেবা খাত। রেলওয়ের সমৃদ্ধ অতীত ইতিহাস রয়েছে। তবে নানা প্রতিবন্ধকতার কারণে এই খাত এখন মানুষের কাঙ্খিত সেবা দিতে পারছে না।

রেলওয়ে সংক্রান্ত প্রতিবেদন তৈরি করতে গিয়ে তথ্য ঘাটতিসহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। এ সব সমস্যা থেকে উত্তরণে ও নিজেদের পেশাগত মান উন্নয়নে একযোগে কাজ করার উদ্দেশ্যেই আরআরইউসির আত্মপ্রকাশ।

সংগঠনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম বলেন, রেল একটি বিশেষায়িত খাত হওয়ায় এবং সরকারি কার্যক্রমের জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে সংবাদকর্মীদের ঐক্য জরুরি। পেশাগত উৎকর্ষ সাধণের লক্ষ্যেই এ সংগঠনের পথচলা অব্যাহত থাকবে।