আমীর ও মহাসচিবের যুক্তবিবৃতি; উপজেলা নির্বাচনে হেফাজতে ইসলামের কোনো প্রার্থী নেই

প্রকাশ:| সোমবার, ২৪ ফেব্রুয়ারি , ২০১৪ সময় ০৯:১২ অপরাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা : হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর, দারুল উলূম মুইনুল ইসলাম হাটহাজারী মুহতামিম ও বেফাকুল মাদারিস বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা শাহ্ আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী সোমবার(২৪ ফেব্রুয়ারি) এক যুক্ত বিবৃতিতে বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ একটি সামাজিক, আধ্যাত্মিক ও আত্মসংশোধনমূলক সংগঠন। আমরা সব সময় জানিয়েছি; এটি সর্বজনীন অরাজনৈতিক ধর্মীয় প্লাটফরম। ঈমান-আক্বীদা, সভ্যতা-সংস্কৃতি, ইসলামের বিধান ও প্রতীকসমূহের হেফাজত সম্পর্কে সর্বস্তরের মুসলমানদেরকে দায়িত্ব-সচেতন করে তোলা এবং ধর্মীয় ইস্যুতে সামাজিক আন্দোলন অব্যাহত রাখা হেফাজত ইসলামের প্রধান লক্ষ্য। এ লক্ষ্যে প্রতিষ্ঠার পর থেকে যথারীতি সর্বাত্মক ও নিরাপস ভূমিকা পালন করে করে আসছে হেফাজতে ইসলাম। কোনো রাজনৈতিক লক্ষ্যে আমাদের কর্মসূচি ঘোষিত বা পরিচালিত হয় না।

হেফাজতে ইসলাম নেতৃদ্বয় বলেন, বিভিন্ন গণমাধ্যমে কোনো কোনো প্রার্থীকে হেফাজতের প্রার্থী বলে যেসব সংবাদ ও প্রচারণা লক্ষ্য করা যাচ্ছে, তা আদৌ সত্য নয়। উপজেলা নির্বাচনে হেফাজতের কোনো প্রার্থী নেই। দেশে চলমান উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারী কাউকে হেফাজতে ইসলাম মনোনয়ন কিংবা সমর্থন দেয়নি। হেফাজতে ইসলামে দল-মত নির্বিশেষে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ সম্পৃক্ত আছেন। সকল শ্রেণী-পেশার তাওহিদী জনতাকে নিয়ে হেফাজতে ইসলাম একটি ঈমানী আন্দোলনের নাম। তাই এসব বিভ্রান্তিকর সংবাদে জনগণ বিভ্রান্ত না হওয়ার জন্য আমরা সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।

হেফাজতে ইসলাম নেতৃদ্বয় বলেন, আমরা সব সময় নিজেদের অবস্থান জাতির সামনে পরিষ্কারভাবেই তুলে ধরেছে। আমাদের বক্তব্য হলো, দেশের মানুষ তাদের বিবেক, বুদ্ধি ও বিচক্ষণতাকে কাজে লাগিয়ে ধর্মপ্রাণ, সচ্ছরিত্র, ন্যায়পরায়ণ ও প্রকৃত দেশপ্রেমিক প্রতিনিধিকে নির্বাচিত করবেন। তারা বলেন, রাজনৈতিক স্বার্থে ইসলামকে টাগেট করা হচ্ছে বিধায় দেশের চলমান পরিস্থিতিতে হেফাজতে ইসলাম সর্বস্তরের মু’মিন-মুসলমান তথা নবীপ্রেমিক, ইসলামপ্রিয় জনতাকে সঙ্গে নিয়ে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক আন্দোলনে করে যাচ্ছে।
এর আগে হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনে হেফাজত প্রকাশ্যে ভাইস চেয়ারম্যান প্রার্থী ঘোষনা করেছিলেন। তাছাড়া ঐ প্রার্থীর জন্য গত ১৪ ফেব্রুয়ারি হাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিলে হেফাজতের আমীর আল্লামা শাহ আহমদ শফী তার(নাছির উদ্দিন মুনির) জন্য ভোট চেয়েছিলেন।


আরোও সংবাদ