আমার দেশ বিকল্প প্রেসে ছাপা কেন নয়: হাইকোর্ট

প্রকাশ:| বুধবার, ৭ আগস্ট , ২০১৩ সময় ০৪:০১ অপরাহ্ণ

দৈনিক আমার দেশ পত্রিকা বিকল্প প্রেসে ছাপাতে সরকারের বাধাদান কেন অবৈধ ও বে-আইনি ঘোষণা করা হবে না তা জানতে amar deshচেয়ে ২ সপ্তাহের রুল জারি করছেন হাইকোর্ট।

স্বরাষ্ট্রসচিব, তথ্য সচিব, পুলিশের আইজিপি, ঢাকা জেলা প্রশাসক, রমনা জোনের সহকারি পুলিশ কমিশনার, রমনা ও তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি এ.বি.এম. আলতাফ হোসেনের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।

আমার দেশের পক্ষে ছিলেন, সুপ্রিমকোর্ট বারের সভাপতি এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট সালেহউদ্দিন, ব্যারিস্টার রুবায়েত হাসান ও রফিকুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর কবির।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল রাতে তেজগাঁও এলাকায় অবস্থিত দৈনিক আমার দেশ পত্রিকার প্রেসে তালা লাগিয়ে দেয় পুলিশ। প্রেস এন্ড পাবলিকেশন্স এ্যাক্ট-এর ১০ ধারা মতে বিকল্প ছাপাখানা হিসেবে আল ফালাহ প্রিন্টিং প্রেসে দু’দিন ছাপানোর পর পুলিশ সেখানেও বাধা দেয়। এ ঘটনায় আমার দেশ কর্তৃপক্ষ ও আল ফালাহ প্রেস কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করলে হাইকোর্ট মামলাটি স্থগিত করেন। পরে বাধাদানের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করে আমার দেশ কর্তৃপক্ষ।