আমার জন্যই মাইনাস থ্রি ফরমুলায় এরশাদ পড়েননি

প্রকাশ:| মঙ্গলবার, ১ মার্চ , ২০১৬ সময় ১১:১৬ অপরাহ্ণ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে মুখ খুলেছেন দলের প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। তিনি বলেছেন, ‘১/১১ এর সময়ে এরশাদের নির্দেশে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়েছিলাম। সে কারণে মাইনাস থ্রি ফরমুলায় এরশাদ পড়েননি।’

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সংবাদিকদের তিনি এসব কথা বলেছেন।
দুদিন আগে জামালপুর জেলা জাতীয় পার্টির সম্মেলনে এরশাদ এক-এগারোর কুশীলব হিসেবে তার দলের জ্যেষ্ঠ নেতা আনিসুল ইসলাম মাহমুদের বিচার দাবি করেন। এক-এগারোর হোতাদের সঙ্গে হাত মিলিয়ে দলের ‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান’ হয়েছিলেন বলেও দাবি করেন প্রাক্তন এ রাষ্ট্রপতি।
জানা গেছে, এরশাদের এমন বক্তব্যের পর আনিসুল ইসলাম মাহমুদ ও তার অনুসারীরা পার্টির চেয়ারম্যানের ওপর ক্ষুব্ধ হন। বিষয়টি নিয়ে দলের মধ্যেও তোলপাড় সৃষ্টি হয়। দুদিন ধরে চলছে আলোচনা-সমালোচনা। বিষয়টি নিয়ে দলের ঘনিষ্ঠজনদের কাছে এরশাদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন আনিস। একপর্যায়ে তিনি এরশাদের বিরুদ্ধে মুখ খোলার সিদ্ধান্ত নেন।
জানা গেছে, এরশাদের বক্তব্যকে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত বলেও তার ঘনিষ্ঠজনদের কাছে দাবি করেছেন আনিসুল ইসলাম। তিনি বলেছেন, এরশাদের ইচ্ছায় তিনি ওই সময় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়েছিলেন। দায়িত্ব পালনকালে তিনি পার্টির চেয়ারম্যানের বিরুদ্ধে অবস্থান নেননি।