আমাদের সংবাদই সত্যি হল, দপ্তর হারালেন আশরাফ

প্রকাশ:| বৃহস্পতিবার, ৯ জুলাই , ২০১৫ সময় ০৮:০৩ অপরাহ্ণ

সৈয়দ আশরাফুল ইসলামসৈয়দ আশরাফুল ইসলামকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁর বদলে এই মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। আজ বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এসব কথা জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এখন থেকে খন্দকার মোশাররফ হোসেন অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপন জারির বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের বলেন, ‘জনস্বার্থে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আমার ওপরে যে নির্দেশনা এসেছে সে নির্দেশনা অনুযায়ী আমি প্রজ্ঞাপন জারি করেছি।’

এ বিষয়ে এর বাইরে তিনি আর কোনো মন্তব্য করতে রাজি হননি।

এর আগে গত মঙ্গলবার (এলজিআরডি) মন্ত্রণালয় থেকে সৈয়দ আশরাফুল ইসলামকে অব্যাহতি দেওয়া হচ্ছে বলে খবর পাওয়া যায়। ওই দিন সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞাকে এ-সংক্রান্ত নির্দেশনা দেন। তবে এ নিয়ে কোনো প্রজ্ঞাপন জারি না হওয়ায় বিকেল থেকে ধোঁয়াশা তৈরি হয়।

সেদিন এ প্রসঙ্গে প্রবাসীকল্যাণমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমি কোনো খবর পাইনি। কেউ আমাকে জানায়নি।’

অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর আজ এ-সংক্রান্ত প্রজ্ঞাপনটি জারি করা হলো।


আরোও সংবাদ