আমরা আন্দোলন থেকে বিচ্যুত হইনি :নির্মূল কমিটির কেন্দ্রীয় নেতা শওকত বাঙালি

প্রকাশ:| শনিবার, ৮ ফেব্রুয়ারি , ২০১৪ সময় ০৮:৫৪ অপরাহ্ণ

0 (5)
চট্টগ্রামে যথাযথ মর্যাদায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিষ্ঠাবার্ষিকী পালনোপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় সূচনা বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেছেন, গত ২২ বছরে নির্মূল কমিটিকে বহু ঘাত-প্রতিঘাতের ভেতর দিয়ে অতিক্রম করতে হয়েছে। এই আন্দোলনের যৌক্তিকতা, যুদ্ধাপরাধীদের বিচারের প্রয়োজনীয়তা, পদ্ধতি ও প্রাসঙ্গিকতা সম্পর্কে প্রতিপক্ষের বহু প্রশ্ন ও সমালোচনার জবাব দিতে হয়েছে জাহানারা ইমাম ও তাঁর সহযোদ্ধাদের। বহুধাবিভক্ত মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তিকে এই আন্দোলনের দাবি এক মঞ্চে সমবেত করেছে।
তিনি বলেন, এই আন্দোলন করতে গিয়ে কেন্দ্র থেকে আরম্ভ করে তৃণমূল পর্যন্ত নির্মূল কমিটির নেতা ও কর্মীদের বহু ত্যাগ স্বীকার করতে হয়েছে। গত ২২ বছরে আমাদের বহু নেতা মৃত্যুবরণ করেছেন, বহু নেতা-কর্মী প্রতিপক্ষের হামলায় নিহত ও আহত হয়েছেন, কারা নির্যাতন ভোগ করেছেন, চাকুরিচ্যুত হয়েছেন-কিন্তু আমরা আন্দোলন থেকে বিচ্যুত হইনি।
আগামী ১৪ ফেব্র“য়ারি চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে নির্মূল কমিটির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ মর্যাদায় পালনোপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় জনাব শওকত বাঙালি এসব কথা বলেন।
গতকাল ৮ ফেব্র“য়ারি মোমিন রোডস্থ বঙ্গবন্ধু ভবনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন শহীদ মুরিদুল আলমের সন্তান নির্মূল কমিটির জেলা নেতা তরুণ রাজনীতিক মাহবুবুর রহমান শিবলী। জাতীয় পরিষদ সদস্য ও চট্টগ্রাম জেলা নেতা মো. জোবায়েরের সঞ্চালনে অন্যদের মধ্যে অভিমত ব্যক্ত করেন জেলা নেতা সাব্বির হোসাইন, অমিত নন্দী, মাউসুফ উদ্দিন মাসুম, নিখিলেষ সরকার রাজ, মইদুল ইসলাম, অভি চৌধুরী, শেখ সাদিকুল হাদি, রাসেল দে, আকর দে পিনাক, কামাল উদ্দিন চোহানী, প্রকৃতি চৌধুরী ছোটন, মোর্শেদ আলম, রোকনুজ্জামান মুন্না, তাসরিদুল ইসলাম জিল্লু, হারুনর রশিদ, জিয়া হোসেন প্রমুখ।
সভায় আগামী ১৪ ফেব্র“য়ারি, শুক্রবার বিকেল ৪টায় প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন অত্যন্ত জাকজমকভাবে করার সিদ্ধান্ত গৃহীত হয়। পুরো আয়োজনে আলোচনা সভা ছাড়াও থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।


আরোও সংবাদ