আমদানীকৃত পন্যের ভেতর ইউনিফর্ম

প্রকাশ:| বুধবার, ২৯ মার্চ , ২০১৭ সময় ১০:৩৯ অপরাহ্ণ

শামসু উদ্দীন, টেকনাফ::
টেকনাফ স্থল বন্দরে বিভিন্ন পন্যাদীর ভিতর করে পাচারের প্রাক্কালে বিপুল পরিমাণ একটি অপরিচিত বাহিনীর ইউনিফর্ম, প্যান্ট, শার্ট, ব্যাগ, বেল্ট, রেইন কোর্ট, বুলেট ব্যাগ, টুপি, স্যান্ডো গেঞ্জি, বেইজ, লুঙ্গি জব্দ করেছে। মিয়ানমারের আকিয়াব হতে আমদানীকৃত পন্য আচার, ফিতা, সুটকি, তেতুলে বিচীর বস্তাবর্তী একটি জাহাজ থেকে এসব ইনভেন্ট্রী খালাস করে বন্দরের গোদামে রাখা হয়। কাস্টমস কর্তৃপক্ষ ওইসব পন্যাদী কায়িক পরিক্ষাকালে ২৯ মার্চ বুধবার ইউনিফর্মসহ বিভিন্ন প্রকার ইউনিফর্ম গুলো ধরা পড়ে।
গত ২৩ মার্চ মিয়ানমারের আকিয়াব থেকে মেসার্স এআর ট্রেডিং স্বত্ত্বাধিকারি আবদুস সালাম এসব মালামাল আমদানি করেন।
টেকনাফ স্থল বন্দরের কাস্টমস সুপার এএসএম মোশাররফ হোসাইন সেলিম জানান, মিয়ানমারের আকিয়াব থেকে ‘হাল কুলিক্স ওয়ান’ নামক একটি জাহাজ আচার, ফিতা, সুটকি, তেতুল পন্যাদী নিয়ে বন্দরে নোঙ্গর করে। এসব পণ্য গত ২৩ মার্চ বন্দরের গুদামজাত করা হয়। সেখানে পন্য পরিক্ষা নীরিক্ষা ও কায়িক কালে পন্যাদীর ভিতর একটি অপরিচিত বাহিনীর ইউনিফর্ম প্যান্ট ২০০ পিস, শাটর্ ২০২ পিস, কাপড়ের ব্যাগ ১৮৬ পিস, বেল্ট ছোট বড় ৪৫২ পিস, রেইন কোর্ট ৩০ পিস, বুলেট রাখার ব্যাগ ১৮ পিস, টুপি ৫০ পিস, স্যান্ডো গেঞ্জি ১৮ পিস, বেইজ ১২৭ পিস, লুঙ্গি ২৩০ পিস জব্দ করা হয়েছে।
বিষয়টি তাৎক্ষনিক ভাবে টেকনাফ ৪২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক আবুজার আল জাহিদ, টেকনাফ মডেল থানাকে অবগত করলে তারা টেকনাফ স্থল বন্দরে যান।
অধিনায়ক আবু জার আল জাহিদ জানান, এটি কোন একটি বাহিনীর ইউনিফর্ম ও সামগ্রী।