আবুল হোসেন চৌধুরী ছিলেন একজন সত্যিকারের সমাজসেবক

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ৫ আগস্ট , ২০১৮ সময় ০৮:১৪ অপরাহ্ণ

পটিয়া উপজেলার বেলখাইন কর্তালা গ্রামে অবস্থিত আবুল হোসেন চৌধুরী স্মৃতি গণপাঠাগারের উদ্যেগে ২০১৭ সালে অনুষ্ঠিত আবুল হোসেন চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ অনুষ্ঠান ৩ আগস্ট ২০১৮, শুক্রবার, স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে পাঠাগারের পরিচালক ও শিক্ষা অন্বেষা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক লায়ন মো. জসীম উদ্দিন চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি কেডিএস গ্রুপের চেয়ারম্যান ও চট্টগ্রাম মেট্টোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রিজ’র সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান বলেন, আবুল হোসেন চৌধুরী ছিলেন একজন সত্যিকারের সমাজসেবক, খলিল-মীর কলেজ স্থাপনে তাঁর ভূমিকা আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আবুল হোসেন চৌধুরীর স্মৃতি রক্ষার্থে গঠিত পাঠাগারের শুরু থেকেই আমি সম্পৃক্ত আছি, ভবিষ্যতেও পাঠাগারের কর্মকান্ডে আমার দু’হাত প্রসারিত থাকবে।
অনুষ্ঠানে প্রধান বক্তা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (অবঃ) প্রধান শিক্ষা কর্মকর্তা মির্জা মুহম্মদ শহীদুল্লাহ্ বলেন, আবুল হোসেন চৌধুরী স্মৃতি গণপাঠাগার শিক্ষার্থীদেরকে মেধা, মননের বিকাশ ও জ্ঞান চর্চায় উজ্জীবিত করছে। এই পাঠাগারের কর্মকান্ড প্রশংসার দাবীদার। এটি বাংলাদেশের একটি মডেল হয়ে থাকবে এই প্রত্যাশা আমার। শিক্ষামূলক এসব কর্মকান্ডের জন্য আমি শিক্ষা অন্বেষা ফাউন্ডেশন ও অত্র পাঠাগারের কর্মকর্তাদের সাধুবাদ জানাই।
অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রফিকুল আলম চৌধুরী, শিক্ষা অন্বেষা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মো. ইসহাক চৌধুরী, ৯নং (ক) বড়লিয়া ইউপি চেয়ারম্যান শাহীনুল ইসলাম শানু, লেখক ও কলামিস্ট মুহাম্মদ মুসা খান ও হাবিলাসদীপ উচ্চ বিদ্যালয়ের সভাপতি এড. মুজিবুর রহমান।
সভায় উদ্বোধনী বক্তব্য প্রদান করেন, পাঠাগারের সভাপতি কাজল কান্তি বড়–য়া, স্বাগত বক্তব্য রাখেন সহ-সভাপতি ব্যাংকার কনক বড়–য়া, শুভেচ্ছা বক্তব্য রাখেন, সিনিয়র-সভাপতি মোঃ মুরাদ চৌধুরী, সহ-সভাপতি প্রধান শিক্ষক সুজিত বড়–য়া, পরীক্ষা কমিটির আহ্বায়ক জিতেন্দ্র লাল বড়–য়া, পরীক্ষা কমিটির সচিব, কে.এম. বখতেয়ারুল হক, ব্যাংকার ইদ্রিচ চৌধুরী অপু, সমাজসেবক আজম খান, জঙ্গলখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি আমীর খসরু ছিদ্দিকী, পাঠাগারের সাধারণ সম্পাদক মোঃ আলী আকবর চৌধুরী সেলিম, অর্থ সম্পাদক রাশেদ চৌধুরী, প্রকাশনা সম্পাদক এড. জিকু বড়–য়া, ইউপি সদস্য নুরুল কবির চৌধুরী ও খুরশিদা আক্তার প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোঃ তৌহিদুল ইসলাম। অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত পরিবেশন করে অন্বেষা সংগীত একাডেমির ক্ষুদে শিল্পীরা। এতে পটিয়া উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ৭৭ জন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট, সনদ, ম্যাগাজিন ও প্রাইজবন্ড উপহার তুলে দেন অতিথিবৃন্দ।