আবুল কালাম ভোলা’র মৃত্যুতে শোক

প্রকাশ:| শনিবার, ১৯ ডিসেম্বর , ২০১৫ সময় ১০:২৮ অপরাহ্ণ

আবুল কালাম ভোলা
বোয়ালখালী পৌর সদরস্থ খায়ের মঞ্জিল দরবার শরীফ ওয়াকফ এস্টেট পরিচালনা কমিটির সভাপতি,তাত্বিক, অর্থনৈতিক গবেষক , বেতার ও টেলিভিশনের গীতিকার আবুল কালাম ভোলা গতকাল ভোর সাড়ে ৫ টায় ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন ।( ইন্না লিল্লাহে ……….. রাজেউন ) । ৭৩ বছর বয়সে মৃত্যুকালে তিনি স্রী সহ তিন ছেলে দুই মেয়ে ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন । আজ তাঁর লাশ দেশে আনার প্রস্তুতি চলছে বলে জানা গেছে ।
তিনি গোমদন্ডী বহদ্দার পাড়াস্থ মৌলভী বাড়ীতে ১৯৪৩ সালের ১৫ জানুয়ারী সম্ভান্ত পরিবারের জন্ম গ্রহন করেন । তিনি ১৯৮৯ সাল থেকে বাংলাদেশ বেতার,১৯৯৬ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনের তালিকা ভুক্ত গীতিকার । ১৯৯৫ সালে তাঁর ‘সুরতি’নামে প্রথম ভাববাদী সঙ্গীতের বই প্রকাশিত হয় । আত্ম দর্শন ,বিকল্প ভাবনা ( বাংলাদেশের অর্থনীতি) তারঁ লেখা অন্যতম গ্রন্থ ।
পেশাগত কারনে তিনি ভারত ,মায়ানমার, থাইল্যন্ড,হংকং,গনচীন,থাইওয়ান, দক্ষিন কোরিয়া সফর করেন ।
তিনি বাংলাদেশ হার্ডওয়ার এন্ড মেশিনারী মার্চেন্ট এসাসিয়েশন এর কেন্দ্রীয় কমিটির প্রাক্তন সদস্য,চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর আমদানী এবং জাতীয় রাজস্ব কার্যক্রম উপদেষ্ঠা কমিটির সাব কো- অডিনেটর, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা কমিটির প্রক্তন সদস্য,চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং বাংলাদেশ ডায়বেটিক এসোসিয়েশনের আজীবন সদস্য ছিলেন । তাঁর মৃত্যুতে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোসলেম উদ্দিন আহম্মদ.সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিনিয়র সহ সভাপতি এস এম আবুল কালাম,বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি,উপজেলা চেয়ারম্যান আতাউল হক, সাধারণ সম্পাদক নুরুল আলম, প্রচার সম্পাদক রেজাউল করিম বাবুল,বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক কানাই দাশ, সাধারণ সম্পাদক জামাল আবদুল নাসের,বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ সমির কান্তি দাস, খেলাঘর বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি,বোয়ালখালী নিউজ ডট কম এর সম্পাদক ও প্রকাশক আবুল ফজল বাবুল , বোয়ালখালী প্রেস ক্লাবের সভাপতি শাহিনুর কিবরিয়া মাসুদ , সাধারণ সম্পাদক এস এম মোদ্দাচ্ছের ,খায়ের মঞ্জিল দরবার শরীফ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সামশুল করিম, ইছা মঞ্জিল দরবার শরীফ পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী, সাধারন সম্পাদক এস এম আফাজর রহমান,সাংগঠনিক সম্পাদক আবুল হাসেম চৌধুরী সহ সকল ভক্ত বৃন্দ , গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজিম উদ্দিন সহ সকল শিক্ষক বৃন্দ, বহদ্দার পাড়া জামে মসজিদ, বহদ্দার পাড়া নবারুন জামে মসজিদ পরিচালনা কমিটির সকল সদস্য গভীর শোক,শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন


আরোও সংবাদ