আবাসন প্রতিষ্টনগুলো বিশেষ অবদান রাখছে-মেয়র

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১০:৫২ অপরাহ্ণ

BD-REDস্বল্প মধ্য আয়ের মানুষের জন্য আবাসন প্রতিষ্টনগুলো বিশেষ অবদান রাখছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনজুর আলম।

বৃহষ্পতিবার দুপুরে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশনে ১১তম বিডি- রেড চট্টগ্রাম আবাসন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, যাদের প্লট কেনার সামর্থ নেই তাদের জন্য আবাসন প্রতিষ্ঠনগুলো ফ্যাট নির্মান করে আবাসনের ব্যবস্থা করছে। ফলে আবাসন সংকট নিরসনসহ দেশের অর্থনীতিতেও এ শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সুবসতি প্রপাটিজ লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী শেখ মো. এহসানুল হক চৌধুরী বলেন, ২০০২ সালে প্রথম বাংলাদেশে আবাসন শিল্প নিয়ে মেলার আয়োজন করে বিডি- রেড। চট্টগ্রামে আবাসন শিল্পের বিকাশে বিডি-রেড অগ্রপথিক অগ্রণী ভূমিকা পালন করেছ বলেও উল্লেখ করেন তিনি।

চট্টগ্রাম মহানগরীতে শুরু হয়েছে তিনদিন ব্যাপী বিডি- রেড আবাসন মেলা। নগরীর কেন্দ্র স্থল ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিটশনে বৃহষ্পতিবার থেকে এ মেলার শুরু হয় । মেলা চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১১ থেকে রাত ১০ পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উম্মুক্ত থাকবে।

এবরের মেলায় দর্শনার্থীদের জন্য বিতরণ করা হচ্ছে গাছের চারা। সবুজের সাথে বেডে উঠবে বীর চট্টলার আগামী প্রজন্ম- সেই প্রত্যাশা রেখেই এবারের শিরোনাম “এসো সবুজ নগরী গড়ি”।

মেলা উপলে “আমার সবুজ বাড়ী” বিষয়ে দুই দিনব্যাপী শিশু চিত্রাংকন প্রতিযোগিতা বুধবার বিকালে মেলা প্রাঙ্গনে শুরু হয়েছে। আগ্রহী ক্ষুদে শিল্পীদের মেলায় এসে রেজিষ্টেশনের মাধ্যমে প্রতিযোগীয় অংশ নিতে পারবে ।

বিডি- রেড উপদেষ্টা লায়ন গাজী সালাউদ্দিন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন বিডি- রেড প্রধান নির্বাহী লায়ন ইয়াছিন খান। আমাদের আবাসনের উপ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন।


আরোও সংবাদ