আবাসন খাতে ৯ শতাংশ সুদে ঋণ সুবিধা দেয়ার আহ্বান

প্রকাশ:| বুধবার, ১০ জুন , ২০১৫ সময় ০৮:৩৯ অপরাহ্ণ

আবাসন খাতে বিনিয়োগকারীদের সর্বোচ্চ নয় শতাংশ সুদে ঋণ সুবিধা দিতে, ব্যাংকগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

মঙ্গলবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪ দিনব্যাপী রিহ্যাব সামার ফেয়ার-২০১৫ উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। এদিকে আবাসন মেলায় প্রত্যাশা অনুযায়ী ক্রেতা-দর্শনার্থীর সমাগম হবে বলে আশা করছেন আয়োজকরা।

‘এখনই বিনিয়োগের সেরা সুযোগ স্লোগান’ নিয়ে শুরু হয়েছে রিহ্যাব সামার ফেয়ার-২০১৫। মেলায় অংশ নিয়েছে ভবন নির্মাতা কোম্পানি, নির্মাণ সামগ্রী ও অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানের মোট ১৩৩ টি স্টল।

এসব প্রতিষ্ঠান আবাসনখাতে বিনিয়োগে আগ্রহীদের দিচ্ছেন মূল্যছাড় সহ নানারকম সুবিধা।

মেলা ঘুরে দর্শনার্থীরা সন্তোষ প্রকাশ করলেও, কেউ কেউ সময় মতো প্লট, ফ্ল্যাট বুঝে না পাওয়ার অভিযোগ করেন।

দেশের বর্তমান রাজনৈতিক অবস্থা স্থিতিশীল থাকায় ক্রেতাদের কাছে এ মেলা ব্যাপক সাড়া ফেলবে বলে প্রত্যাশা আয়োজকদের।

রিহ্যাব সহ- সভাপতি লিয়াকত আলী ভূঁইয়া বলেন, ‘আমরা মনে করি যে এখন রাজনৈতিক পরিস্থিতি অনেকটা ভালো তাই মেলায় আমরা অবশ্যই সারা পাব।’

এদিকে, মেলার উদ্বোধন করে গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আবাসন খাতে কম সুদে ঋণ সুবিধা দিতে ব্যাংকগুলোকে আহ্বান জানান।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘অন্যান্য দেশের মতো হয়তো ৪ শতাংশ বা সাড়ে ৩ শতাংশে আমরা যেতে পারব না কিন্তু প্রতিটি ব্যাংকে ঋণ সুবিধা ৯ শতাংশে নিয়ে আসা উচিত।’

মঙ্গলবার থেকে শুরু হওয়া এ মেলা শেষ হবে শুক্রবারে। খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯ টা পর্যন্ত।