আফিপের মরদেহ তুলে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ

প্রকাশ:| মঙ্গলবার, ২৪ নভেম্বর , ২০১৫ সময় ১১:১৬ অপরাহ্ণ

কবিরাজের ভুল চিকিৎসায় মৃত্যুর ১৬দিন পর হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী এলাকায় একটি কবরস্থান থেকে শিশু আতিক উল্লাহ চৌধুরী আফিপের(৮) মরদেহ তুলে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ।

আফিপের(৮) মরদেহ তুলে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশচিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মসিউর রহমানের নির্দেশে মঙ্গলবার (২৪ নভেম্বর) হাটহাজারী থানা পুলিশ শিশুটির লাশ উত্তোলন করে।

৫ নভেম্বর প্রিমিয়ার পাবলিক স্কুলের ২য় শ্রেণীর শিক্ষার্থী আফিপ পেটে ব্যাথা অনুভব করলে তার মা স্থানীয় কবিরাজ রুজি আকতারের কাছে নিয়ে যান চিকিৎসার জন্য। কবিরাজের অপচিকিৎসায় ৮ নভেম্বর শিশু আফিপ মারা যায়।

এ ঘটনায় ওইদিন আফিপের মা বাদি হয়ে হাটহাজারী থানায় একটি মামলা দায়ের করেন। ১০ নভেম্বর রাতে অক্সিজেন এলাকা থেকে ভন্ড কবিরাজকে গ্রেফতার করে পুলিশ।

১১ নভেম্বর কবিরাজকে কোর্ট হাজাতে পাঠিয়ে পুলিশ চার দিনের রিমান্ড আবেদন করেন। আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ১২ নভেম্বর তাকে হাজতে পাঠানো হয়।

মৃত্যুর পর শিশু আফিপকে ময়না তদন্ত ছাড়া দাফন করায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোমবার শুনানির দিন কবর থেকে লাশ তুলে ময়না তদন্তের আদেশ দেন। এরপর মঙ্গলবার হাটহাজারী থানা পুলিশ কবর থেকে লাশ উত্তোলন করে।