আপিল করে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপির নুরুল আমিন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর , ২০১৮ সময় ০৪:৩৪ অপরাহ্ণ

মিরসরাই প্রতিনিধি::
রির্টানিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করে প্রার্থীতা ফিরে পেলেন বিএনপি নেতা নুরুল আমিন। মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমিন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম -০১ মিরসরাই আসনে বিএনপি মনোনীত প্রার্থী। উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করার কারণ দেখিয়ে গত ২ ডিসেম্বর নুরুল আমিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। মনোনয়ন বাতিলের বিরুদ্ধে করা আপিলের শুনানি শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে.এম নুরুল হুদার নেতৃত্বাধীন কমিশন বৃহস্পতিবার তাঁর প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন।
উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক গাজী নিজাম উদ্দিন বলেন, ২৭ নভেম্বর উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের নির্দেশ আসার পর নুরুল আমিন পদত্যাগের জন্য জেলা রিটানিং কর্মকর্তা ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ে আবেদন করেছেন। তাঁর রিসিভ কপি আমরা মনোনয়নপত্র যাচাই বাছাইকালে দেখিয়েছে। কিন্তু মন্ত্রনালয় থেকে কোন চিঠি না দেখাতে পারার অজুহাতে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। নির্বাচন কমিশনে আপিল করার পর প্রার্থীতা ফিরে পাওয়ায় নেতা-কর্মিদের মাঝে উদ্দীপনা ফিরে এসেছে।
উল্লেখ্য সারাদেশের বিভিন্ন সংসদীয় আসনের মতো চট্টগ্রাম-০১ মিরসরাই আসনেও কৌশলগত কারনে বিএনপি তিন জন প্রার্থীকে মনোনয়ন দিয়েছে। তারা হলেন সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান নুরুল আমিন, চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি কামাল উদ্দিন আহম্মেদ এবং কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি মনিরুল ইসলাম ইউসুফ। যাচাই বাচাইকালে নুরুল আমিনের মনোনয়ন বাতিল হলেও বিএনপি মনোনীত অপর দুই প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষনা করেছিলো রিটার্নিং কর্মকর্তা।