আপিল করার জন্য রায় ২৪ ঘণ্টার মধ্যে পাওয়া উচিত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ১০:০৬ অপরাহ্ণ

দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ার মাধ্যমে আগামী জাতীয় নির্বাচনের প্রেক্ষাপট চূড়ান্ত অনিশ্চিত অবস্থার দিকে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শুক্রবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সোনার বাংলা পার্টি আয়োজিত ‘রাষ্ট্রভাষা বাংলা ও বাংলাদেশের ভবিষ্যত’ শীর্ষক সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, ৮ ফেব্রুয়ারি বেগম জিয়ার রায় ঘোষণার মধ্য দিয়ে এবং তারও আগে তার মামলার রায়কে কেন্দ্র করে দেশে সেই রকম একটি পরিস্থিতি তৈরি হয়েছে।

মান্না বলেন, আজকে কোনো একজন নেতা বলেছেন, বেগম জিয়ার রায় ও তাকে জেলখানায় যে আচরণ করা হয়েছে, তার মাধ্যমে সমঝোতার পথ বন্ধ হয়ে গেছে।

তিনি বলেন, আপিল করার জন্য রায় ২৪ ঘণ্টার মধ্যে পাওয়া উচিত, কারণ লোয়ার কোর্ট কোনো রায় দিতেই পারে না, পূর্ণাঙ্গ রায় লেখা ছাড়া। কিন্তু লোয়ার কোর্টেও এটা হল। আমি বিশ্বাস করতে চাই না, লোয়ার কোর্ট সাতদিনেও রায় দেয়নি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, লোয়ার কোর্ট এ রকম করতে পারে, তিনবার প্রধানমন্ত্রী ছিলেন বেগম জিয়া, উনি দেখেননি? জানেন নি? উনি কিছুই করেননি, সেজন্য নিজের পাতা ফাঁদে নিজেই আটকা পড়েছেন।

আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি ও বিকল্পধারা চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দৌজা চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সোনার বাংলা পার্টির সভাপতি শেখ আব্দুন নূর, সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশীদ প্রমুখ।


আরোও সংবাদ