আপন ভাইকেই ধর্ষক সাজিনো: রিট

প্রকাশ:| রবিবার, ২৪ মে , ২০১৫ সময় ১১:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রামের ১৩ বছর বয়সী শিশু ধর্ষণের ঘটনায় একটি রিট দায়ের করা হয়েছে। রোববার দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদনটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

রিট করার বিষয়টি নিশ্চিত করলেও এ ব্যাপারে বিস্তারিত কিছু তিনি জানাতে রাজি হননি।

আগামীকাল সোমবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রিটের শুনানি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এদিকে এঘটনায় অভিযুক্ত ৬২ বছর বয়সী সমজাপতি শাহ আলমের বিরুদ্ধে একটি মামলা করতে যাচ্ছেন ভিকটিমের মা নুর নাহার বেগম। আগামীকাল সেমাবার চট্টগ্রামের আদালতের এবিষয়ে একটি মামলা দায়েরর যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন তিনি। পাশাপাশি জঘন্য এককাজের মূল হোতাসহ জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সরকাররে প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলার শিলক ইউনিয়নে ১৩ বছর বয়সী দরিদ্র পিতার এক শিশুর ধর্ষণকারীকে বাঁচাতে ধর্ষিতার ১৫ বছর বয়সী আপন ভাইকেই ধর্ষক সাজিয়ে জেলে পাঠানোর অভিযোগ উঠেছে। একাজে রাঙ্গুনীয়া থানা পুলিশের তিন কর্মকর্তা ও সরকার সমর্থিত প্রভাবশালী একজন জনপ্রতিনিধির প্রত্যক্ষ মদদ দেয়া ও ভিকটিমের পরিবারসহ প্রশাসনকে বিপুল অংকের টাকা ঘুষ দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে বাংলামেইল২৪ডটকম এ একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়েছিল গত ২২ মে