আপনাদের মান-মর্যাদা যেন অক্ষুণ্ণ রাখতে পারি, সে জন্য আপনারা দোয়া করবেন-রাষ্ট্রপতি

প্রকাশ:| শনিবার, ১৪ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১০:১৭ অপরাহ্ণ

কিশোরগঞ্জের পুরাতন স্টেডিয়ামে রাষ্ট্রপতি আব্দুল হামিদ অ্যাডভোকেটকে গণসংবর্ধনা দিয়েছে জেলাবাসী।

শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে রাষ্ট্রপতিকে সংবর্ধনা মঞ্চে নিয়ে যাওয়‍া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যের শুরুতেই রাষ্ট্রপতি গভীর শ্রদ্ধার সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কিশোরগঞ্জের কৃতি সন্তান সৈয়দ নজরুল ইসলামসহ জাতীয় চার নেতা, প্রয়‍াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও মহান স্বাধীনতার যুদ্ধের ও স্বাধিকার ও গণতান্ত্রিক আন্দোলনে সব বীর শহীদদের আত্মত্যাগ ও অবদানের কথা স্মরণ করেন।

আবদুল হামিদ রাষ্ট্রপতিরাষ্ট্রপতি বলেন, আমি একটি কঠিন সময়ে দেশের রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হয়েছি। সাধারণ নির্বাচনের সময় কাছে চলে এসেছে। আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি, আপনাদের মান-মর্যাদা যেন অক্ষুণ্ণ রাখতে পারি, সে জন্য আপনারা দোয়া করবেন।

তিনি বলেন, জীবনে আমি কখনো জ্ঞাতসারে অন্যায়কে প্রশ্রয় দেইনি। সবসময় নিজের জেলার লোকজনের কথা ভেবেছি। তাদের জন্য কাজ করার চেষ্টা করেছি। আপনারা আমার শেষ ভরসাস্থল। আপনাদের সাথে মিলেমিশে বাকি জীবন পার করে দিতে চাই। দেখতে চাই একটি সমৃদ্ধশালী বাংলাদেশ।

সংবর্ধনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাষ্ট্রপতির ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, বাজিতপুর আসনের এমপি আফজাল হোসেন, শেরপুরের এমপি আতিকুর রহমান,
করিমগঞ্জের মজিবুল হক চুন্নু এমপি ও
কিশোরগঞ্জ জেলা পরিষদের প্রশাসক জিল্লুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংবর্ধনা উদযাপন কমিটির আহ্বায়ক ও পৌর মেয়র মাজহারুল ইসলাম ভ‍ূইয়া কাঞ্চন।

এর আগে বিকেল ৩টা ১০মিনিটে একটি বিশেষ হেলিকপ্টার রাষ্ট্রপতিকে নিয়ে শহরের সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে অবতরণ করে।

সেখান থেকে তাকে নিয়ে যাওয়া হয় সার্কিট হাউজে। সেখান রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হয়।

উল্লেখ্য, দুইদিনের এ সফরের দ্বিতীয়দিন রোববার বেলা ১১টায় গুরুদয়াল সরকারি কলেজ ক্যাম্পাসে ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের গণসংবর্ধনায় যোগ দেওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির। তিনি এ কলেজের সাবেক জিএস ও ভিপি ছিলেন।

পরে দুপুর সাড়ে ১২টায় জেলা আইনজীবী পরিষদের পক্ষ থেকে রাষ্ট্রপতিকে সংবর্ধনা দেওয়া হবে। তিনি জেলা আইনজীবী সমিতির ৫ বারের সভাপতি ছিলেন।

সবশেষে রোববার বিকেল ৩টায় ঢাকার উদ্দেশে রওনা দেবেন কিশোরগঞ্জের এ গর্বিত সন্তান।