আন্তর্জাতিক র‌্যাপিড রের্টিং দাবা প্রতিযোগিতা শুরু

প্রকাশ:| শুক্রবার, ৩০ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৮:৫৯ অপরাহ্ণ

%e0%a6%9a%e0%a7%80%e0%a6%9c-%e0%a6%95%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b8কক্সবাজারে আন্তর্জাতিক র‌্যাপিড রের্টিং দাবা প্রতিযোগিতা শুরু
উদ্বোধনী দিনে চট্রগ্রামের দাবাড়ুদের আদিপ্রত্ত বিস্তার
কক্সবাজার থেকে হোসেন বাবলা
কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায়ে এবং জেলা দাবা খেলোয়াড় সমিতির সার্বিক সহযোগিতায় ৩০ সেপ্টম্বর বিকেল ৩টা থেকে শুরু হওয়া ৯ রাউন্ডের এই প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাঃসম্পাদক অনুপ বড়ুয়া অনুপ।শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দাবা সম্পাদক ও ফেডারেশনের সদস্য বাবু রতন দাশ ।
%e0%a6%9a%e0%a7%80%e0%a6%9c-%e0%a6%95%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b8%e0%a6%ac%e0%a6%be%e0%a6%9c%e0%a6%be%e0%a6%b0
সভাপতি বাবু রতন দাশ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন,অতিরিক্ত সাঃ সম্পাদক মোঃ আবছার উদ্দিন,যুগ্ন সম্পাদক-মোঃ হারুন উর রশিদ, কক্সবাজার দাবা খেলোয়াড় সমিতির নেতা মোঃ তাজুল ইসলাম,মোঃ সারোয়ার হোসেন , চট্রগ্রাম দাবা খেলোয়াড় সমিতির সদস্য ও সাংবাদিক বাবুল হোসের বাবলা,সম্মানিত অতিথি ছিলেন-ফিদে মাস্টার আব্দুল মালেক। দাবা ফেডারেশনের সহ সভাপতিমোঃ তাহেরুল ইসলাম ও চট্রগ্রাম জেলা দাবা কমিটির সদস্য এস.এম তারেক আরবিটার হিসেবে দুই দিনের প্রতিযোগিতাটি পরিচালনা করছেন।
এবারে কক্সবাজারে আন্তর্জাতিক র‌্যাপিড রের্টিং দাবায় চট্রগ্রাম,ঢাকা,জেলা ও মহানগরীর, জেলা চ্যাম্পিয়ন সহ ৫৮ আর্ন্ত্জাতিক খেলোয়াড়রা অংশ নিচ্ছেন॥
১ম দিনে চট্রগ্রামের ফিদে মাস্টার আব্দুল মালেক, জেলা চ্যাম্পিয়ন-মাইনুদ্দিন,জাহাঙ্গীর,কুতুব,মজিব রহমান,শাহজাহান সিরাজ (সাজু),শাহিন,সাইফু, অন্যান্য জেলার দাবাড়–দের চেয়ে ১ /২ পয়েন্ট নিয়ে এগিয়ে রয়েছে বলে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে।
উদ্বোধন কালে প্রধান অতিথি সাঃসম্পাদক অনুপ বলেন, ভালো স্পন্সর আর পৃষ্টপোষকতা পেলে এই কক্সবাজারে প্রতিবছর একটি করে আন্তর্জাতিক রের্টিং ও রেংকিংদাবা প্রতিযোগিতা করার ঘোষনা দেন। তিনি জেলা দাবায় দাবা খেলোয়াড় সমিতি কে আরো সু-সংগটিত করার আহবান জানান।