‘আন্তর্জাতিক চাপে মাথা নত করবো না’ শেখ হাসিনা

প্রকাশ:| রবিবার, ৩ মে , ২০১৫ সময় ১১:৩৮ অপরাহ্ণ

আ জ ম নাছির-প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক চাপে সরকার মাথা নত করবে না মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার এমন কোন দুর্বলতা নেই যে কেউ এসে বলবে আর মাথানত করে চলে যাব। রোববার রাতে গণভবনে চট্টগ্রামের নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন নির্বাচিত কাউন্সিলরদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে গেলে তিনি এসব কথা বলেন। তিন সিটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করাই ছিল বিএনপির মূল উদ্দেশ্যে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ৯২ দিনের আন্দোলনে রাজনৈতিক ব্যর্থতা ঢাকা দিতেই বিএনপি নেত্রী খালেদা জিয়া নির্বাচনে অংশ নিয়েছিলেন। আসলে নির্বাচনে আসাটাই ছিল তাদের একটা নাটক।
প্রধানমন্ত্রী বলেন, ৯২ দিন ধরে আন্দোলন-অবরোধের নামে নির্বিচারে মানুষকে পুড়িয়ে হত্যা করেও বিএনপি নেত্রী কিছুই অর্জন করতে পারেননি। আন্দোলন ও রাজনৈতিকভাবে পরাজিত হয়ে ব্যর্থতার গ্লাণি নিয়ে ঘরে ফিরেছিলেন। ওই ব্যর্থতার গ্লানি মুছতেই উনি নির্বাচনে অংশ নিলেন। পূর্বপরিকল্পনা অনুযায়ী মাঝপথে নির্বাচন বর্জন করে এখন বিএনপি নেত্রী আন্তর্জাতিক চাপ দিয়ে আওয়ামী লীগ সরকারের পতন ঘটাতে চান! কিন্তু আমি কোন অন্যায় করিনি, দূর্বলতাও নেই যে মাথানত করব।
যারা অবরোধ-হরতালের নামে মানুষকে পুড়িয়ে হত্যা করলো, নির্বিচারে বাস-ট্রাক পুড়িয়ে দিল- সেই বিএনপি নেত্রীই নির্বাচনের মাঠে নেমে বাস মার্কায় ভোট চাইলেন। আর সেই বাস মার্কায় ৩ লাখ ভোট কীভাবে পড়লো?