আন্ত:জেলা ডাকাত চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

প্রকাশ:| সোমবার, ২৮ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৯:০৬ অপরাহ্ণ

সন্ধ্যায় আন্ত:জেলা ডাকাত চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার। ঈদুল আজহাকে কেন্দ্র করে নগরীর বাসাবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতির পরিকল্পনা নিয়ে নগরীতে জড়ো হয়েছিল দুর্ধর্ষ একটি আন্ত:জেলা ডাকাত চক্র।  ফাঁকা নগরীতে অভিজাত বাসাবাড়িতে ডাকাতি সেরে চট্টগ্রাম ত্যাগের পরিকল্পনা ছিল তাদের।  তবে নগরীর আকবর শাহ থানা পুলিশ তাদের পরিকল্পনা ভন্ডুল করে দিয়েছে।
ডাকাত চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার
সোমবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে নগরীর আকবর শাহ থানা পুলিশ।  তাদের কাছ থেকে অস্ত্রশস্ত্রও উদ্ধার করেছে পুলিশ।

পাঁচজন হল, মো.জিসান(২৩), মো.রুবেল(২৮), মো.মানিক(২৭), মো.বেল্লাল(২২) এবং মো. রুবেল(২৫)।

তাদের কাছ থেকে একটি দেশিয় তৈরি দোনলা বন্দুক, একটি এলজি ও পাঁচ রাউণ্ড কার্তুজ এবং তিনটি ছোরা জব্দ করা হয়েছে।

আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ বলেন, ঈদুল আজহাকে টার্গেট করে ডাকাত চক্রটি নগরীতে এসেছিল।  ঈদের ছুটির সময় তারা কোথাও কোন অঘটন ঘটাতে পেরেছে কিনা সেই ব্যাপারে আমরা খোঁজখবর নিচ্ছি।  চক্রের আর কয়জন সদস্য চট্টগ্রামে এসেছে সেই ব্যাপারেও জিজ্ঞাসাবাদ চলছে।

‘চক্রের সদস্যরা আরও কয়েকদিন চট্টগ্রামে অবস্থান করত।  তারা ধরা না পড়লে শহরে বেশ কয়েকটি ডাকাতি সংঘটিত করে তারপর চট্টগ্রাম ছেড়ে যেত। ’ বলেন সদীপ।

ওসি জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পাঁচ ডাকাতকে আকবর শাহ থানার শাপলা আবাসিক এলাকার ‍বাগান বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।  তারা সেখানে ডাকাতির প্রস্তুতি নেয়ার জন্য জড়ো হয়েছিল।

গ্রেপ্তার হওয়া পাঁচজনের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতি আইনে আকবর শাহ থানায় মামলা দায়ের করা হয়েছে বলে ওসি জানান।


আরোও সংবাদ