আনোয়ারায় দুই পক্ষের সংঘর্ষ: আহত ১৫, এলাকায় উত্তেজনা

প্রকাশ:| শনিবার, ১৪ মার্চ , ২০১৫ সময় ১০:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা::
উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে পনেরজন আহত হয়েছে বলে জানা গেছে। শনিবার সকালে চাতরী চৌমুহনী বাজারের পাশে মোহাম্মদ আলী বাড়িতে এ ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এর মধ্যে গুরুতর তিনজনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় গতকাল দুপুরে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
হাসপাতাল ও মামলার এজাহার সূত্রে জানা যায়, চাতরী চৌমুহনী বাজারের পাশে মোহাম্মদ আলী বাড়ি জামে মসজিদের পরিচালনা কমিটির সহ অর্থ সম্পাদক মো.সেলিম গত শুক্রবার মসজিদের মালামাল ক্রয়ের জন্য টাকা নিয়ে বাজারে যাওয়ার সময় প্রতিপক্ষের লোকজন তাকে মারধর করে টাকাগুলো ছিনিয়ে নেয়। এ ঘটনায় মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শওকত ওসমান বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। পরদিন পুলিশ ঘটনাস্থলে তদন্তে আসে। পুলিশ তদন্ত করে চলে যাওয়ার পর প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত হয়ে তাদের উপর চড়াও হয়। এসময় বর্তমান মসজিদ কমিটির সভাপতি আবুল মনসূর (৩০),মো. হারুন (৪৮),সুমন (২৫), ডা. আবু তাহের (৬৫), মাষ্টার আবু তাহের (৬৫),মো.সেলিম (৩০), আহত হন।
তবে প্রতিপক্ষের লোকজন জানান, বর্তমান কমিটির কাছে মসজিদের টাকা পয়সার হিসাব চাওয়ায় ক্ষিপ্ত হয়ে বর্তমান কমিটির লোকজন তাদের উপর হামলা চালায়। এতে তাদের বোরহান উদ্দিন (১৫),মো. আরিফ (২৫),মো. এনামুল হক (৩০),মো. ইউচুপ (৫৫),শের খাতুন (৫০), মিনুয়ারা (৫০) আহত হয়েছেন। উভয়পক্ষের আহতদের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাদেয়া হয়েছে। এর মধ্যে বর্তমান কমিটির সভাপতি আবুল মনসূরসহ গুরুতর তিনজনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। গতকাল দুপুরে মসজিদ কমিটির অর্থ সম্পাদক মো.সোহেল বাদী হয়ে নয় জনের নামোল্লেখ ও অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ মামলার কথা স্বীকার করে বলেন,তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।