আনোয়ারার চুন্নাপাড়া মাদ্রাসায় হামলার প্রতিবাদে সমাবেশ

প্রকাশ:| মঙ্গলবার, ১৮ জুলাই , ২০১৭ সময় ০৮:৪১ অপরাহ্ণ

আনোয়ারা প্রতিনিধি:

আনোয়ারা উপজেলার চুন্নাপাড়া মুনিরুল ইসলাম ফাজিল (ডিগ্রী) মাদ্রাসায় শনিবার সকাল ৯টায় বহিরাগত সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্র-ছাত্রী পরিষদ। ছাত্রছাতী পরিষদের মুহাম্মদ মামুনুর রশিদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শাহেদ হোসেন, সেকাম উদ্দীন, মুহাম্মদ আজিম, মুহাম্মদ আরিফ, সালাহ উদ্দীন, পারভীন, জয়নাব আক্তার, রোখসানা, ফরিদা, আসমা, শাহেদ হোসেন, জাহেদ, তাসনীম, শাহিদা, ফেরদৌস, ফারজানা, রিপু আক্তার, মর্জিনা, ইরফান উদ্দীন, দিদারুল ইসলাম, ফারুক, জোবাইদা আক্তার, মার্জানা প্রমুখ।
বক্তারা মাদ্রাসায় হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, মাদ্রাসায় ছাত্র-ছাত্রীদের অবাঞ্ছিত ঘোষিত বাংলা সহযোগি অধ্যাপক শেখ কামাল নেতৃত্বে মুহাম্মদ ইছহাক, ইছমাইল মুনীরী, আব্বাস উদ্দীন, সোহেলসহ বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে মাদ্রাসায় হামলার করে মাদ্রাসার শিক্ষার পরিবেশ ধ্বংস করতে চেষ্টা করেছে। একটি শিক্ষা প্রতিষ্ঠানে হামলা চেষ্ঠা সম্পূর্ণ শিক্ষা ব্যবস্থার উপর আঘাত। শিক্ষার্থীদের সম্মিলিত প্রতিরোধে সন্ত্রাসীরা পলায়ন করলে সবসময় বিশৃঙ্খলাকারীদের ব্যাপারে সজাগ থাকতে হবে।
পরে মাদ্রাসা ক্যাম্পাসে অবাঞ্ছিত শিক্ষক কামাল ও বহিরাগত সন্ত্রাসীদের বিচারের দাবিতে ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ প্রদর্শন করে এবং দোষীদের বিচারের দাবি জানান। উল্লেখ্য, থানা পুলিশের এস আই মাজিদ ও আবুল খায়েরের নেতৃত্বে সিউএফএল পুলিশ বিট থেকে আনোয়ারা থানা পুলিশের একটি টিম এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে বিক্ষুব্ধ ছাত্রছাত্রীদের শান্ত করে। গত ১০ জুলাই মাদ্রাসা ছাত্র-ছাত্রী পরিষদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশে মাদ্রাসার নিয়মিত ক্লাশ না করা, মাদ্রাসা বিরুদ্ধে ষড়যন্ত্রসহ নানা অপকর্মের কারণে বাংলা সহযোগী অধ্যাপক শেখ কামালকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। এদিকে মাদ্রাসায় বহিরাগত সন্ত্রাসী নিয়ে হামলা ও শিক্ষকদের হত্যার হুমকি-ধমকি দেওয়ায় অধ্যক্ষ মাওলানা মহিউদ্দীন হাশেমী বাদী হয়ে আনোয়ারা থানায় সাধারণ ডায়েরী করেন, যার নম্বর -৯৮৮/১৭, তারিখ-১৫/৭/২০১৭। মাদ্রাসায় বহিরাগত হামলার অপচেষ্টার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে অভিভাবক সদস্য আনোয়ার হোসেন চৌধুরী, ওসমান গণি চৌধুরী, কামরুল ইসলাম, মাদ্রাসা প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সদস্য সচিব মুহাম্মদ ফরিদুল ইসলাম প্রমুখ।


আরোও সংবাদ