আদালতে জবানবন্দি দিলেন হামজা ব্রিগেডের চার সদস্য

প্রকাশ:| রবিবার, ১৩ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৭:২৫ অপরাহ্ণ

আদালতে জবানবন্দি দিলেন হামজা ব্রিগেডের চার সদস্যসন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় রিমান্ড শেষে জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডের চার সদস্য আদালতে জবানবন্দি দিয়েছেন।

রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শহীদুল্লাহ কায়সারের আদালতে চারজন পর্যায়ক্রমে সন্ত্রাসবিরোধী আইনের ২৩ ধারায় জবানবন্দি দেন। এরপর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

শহীদ হামজা ব্রিগেডের চার সদস্য হলেন, মো. ইউসুফ (২৩), মুস্তাকিম বিল্লাহ ওরফে মাশরুর (২১), আব্দুর রহমান ইবনে আসাদুল্লাহ (২৩) ও হারুন-অর-রশীদ (২০)।

গত ৭ সেপ্টেম্বর তাদের হাটহাজারী থানায় দায়ের হওয়া সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডের আবেদন জানিয়েছিল র‌্যাব। শুনানি শেষে আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

র‌্যাবের চট্টগ্রাম জোনের পরিচালক লে.কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, রিমান্ডে জিজ্ঞাসাবাদে ‍চারজন জানিয়েছে তারা শহীদ হামজা ব্রিগেডের সঙ্গে যুক্ত ছিলেন। তিনজন প্রশিক্ষণ নেয়ার অপেক্ষায় ছিলেন। একজন প্রশিক্ষণ শেষে বিশেষ একটি জেহাদি ক্লাশেও অংশ নিয়েছিলেন। জিজ্ঞাসাবাদ শেষে তারা আদালতে জবানবন্দি দিতে সম্মত হন। এজন্য আজ (রোববার) তাদের আদালতে হাজির করা হয়েছিল।

চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি হাটহাজারী এলাকায় ‘আল মাদরাসাতুল আবু বকর’ নামে একটি কওমি মাদ্রাসায় অভিযান চালিয়ে জবানবন্দি দেয়া চারজনসহ মোট ১২ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। এর মধ্য দিয়ে জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডের সন্ধান পাবার কথা জানায় র‌্যাব। এ ঘটনায় হাটহাজারী থানায় দায়ের হওয়া মামলাটির তদন্তের দায়িত্বেও আছে র‌্যাব।

এদিকে হাটহাজারী থানায় দায়ের হওয়া ওই মামলায় র‌্যাবের আবেদনের প্রেক্ষিতে গার্মেণ্টস ব্যবসায়ী এনামুল হককে গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। শহীদ হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে ৫ আগস্ট রাতে রাজধানীর টঙ্গির তুরাগ থেকে গোল্ডেন টাচ ‍অ্যাপারেলসের পরিচালক এনামুল হককে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাবের চট্টগ্রাম জোনের পরিচালক লে.কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ জানিয়েছেন, এনামুলকে হাটহাজারীর মামলায় জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়ার আবেদন করা হবে।