আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতবাড়ি দখলের চেষ্টা

প্রকাশ:| রবিবার, ৭ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১১:৪৪ অপরাহ্ণ

 

 

পেকুয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতবাড়ি দখলের চেষ্টা চালিয়েছে দূর্বৃত্তরা। এ নিয়ে দুই পে উত্তেজনা সৃষ্টি হলে পেকুয়া থানার এএসআই খাইরুল এনামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। ঘটনাটি ঘটেছে গতকাল ৭ফেব্র“য়ারী সকালে উপজেলার সদর ইউনিয়নের সাবেকগুলধি এলাকায়।
জানা গেছে, সাবেক গুলধি এলাকার মৃত ছৈয়দ নুরের পুত্র ইউনুছ সোলতান গং এর সাথে একই এলাকার মৃত আহমুদ নুরের পুত্র মাহামুদুল হক গংদের সাথে বসতবাড়ি নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে বিগত ২ ডিসেম্বর সকালে মাহামুদুল গং দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। এ নিয়ে ইউনুছ সোলতানের পে তার ভাই মাষ্টার নেজাম উদ্দিন পেকুয়া থানায় একটি মামলা দায়ের করেন। এদিকে মামলা দায়েরের পর ওই দূর্বৃত্তরা আবারো জায়গা দখলের চেষ্টা করলে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৪ধারা মতে একটি নিষেধাজ্ঞা মামলা রুজু করেন। যার মামলা নং ১৩৩/১৬ইং। আদালত মামলাটি আমলে নিয়ে ২য় প মাহামুদুল গংকে বিরোধীয় জায়গায় অনুপ্রবেশ না করতে আদেশ জারী করেন। যা পেকুয়া থানাকে স্থীতিশীল বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন।

এ বিষয়ে বাদীর ভাই নেজাম উদ্দিন জানান, ঘটনার দিন মাহামুদুল গং ভাড়াটে সন্ত্রাসী ও মামলার আসামী ছৈয়দুল হকের তার দলবল নিয়ে বিরোধীয় জায়গায় দখলে নিতে চেষ্টা করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।


আরোও সংবাদ