আদনান মির্জাকে পুনরায় জিজ্ঞাসাবাদের অনুমতি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ২৮ জুন , ২০১৮ সময় ১১:৩৪ অপরাহ্ণ

নগরের আলোচিত স্কুলছাত্রী তাসফিয়া আমিন হত্যা মামলায় গ্রেফতার আদনান মির্জাকে জেলা সমাজসেবা অধিদফতরের কর্মকর্তার উপস্থিতিতে পুনরায় জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ জুন) বিকেলে শুনানী শেষে ৫ম মহানগর অতিরিক্ত দায়রা জজ ও শিশু আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস চৌধুরীর আদালত এ আদেশ দেন বলে বাংলানিউজকে নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

তিনি বাংলানিউজকে বলেন, সাত দিনের রিমান্ড চেয়ে পতেঙ্গা থানা পুলিশ আবেদন করলে আদালত জেলা সমাজসেবা অধিদফতরের কর্মকর্তার উপস্থিতিতে আদনানকে একদিন জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

এর আগে গাজীপুরের টঙ্গীতে অবস্থিত কিশোর উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিলেন আদালত।

এর আগে ০২ মে সকালে স্থানীয়দের খবরে নগরের পতেঙ্গা সমুদ্র সৈকতের ১৮ নম্বর ব্রিজঘাটের পাথরের ওপর থেকে সানসাইন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী তাসফিয়া আমিনের (১৬) মরদেহ উদ্ধার করে পতেঙ্গা থানা পুলিশ। পরে একই দিন সন্ধ্যায় নগরের খুলশী থানার জালালাবাদ হাউজিং সোসাইটি এলাকা থেকে পুলিশ অভিযান চালিয়ে তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে আটক করে। আটক আদনান মির্জা বাংলাদেশ ‍এলিমেন্টারি স্কুলের নবম শ্রেণির ছাত্র এবং ব্যবসায়ী ইস্কান্দার মির্জার ছেলে।

এ ঘটনায় বৃহস্পতিবার (০৩ মে) তাসফিয়ার বাবা বাদী হয়ে আটক আদনান মির্জাকে প্রধান আসামি করে পতেঙ্গা থানায় ৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অন্য আসামিরা হলেন- শওকত মিরাজ, আসিফ মিজান, ইমতিয়াজ সুলতান ইকরাম, যুবলীগ নেতা মো. ফিরোজ ও তার সহযোগী সোহায়েল ওরফে সোহেল।