আত্মসংযমের নিয়তে পরিমিত খাদ্য গ্রহণের আহবান

প্রকাশ:| শুক্রবার, ১৩ নভেম্বর , ২০১৫ সময় ০৮:১০ অপরাহ্ণ

ডায়াবেটিক রোগীদেরকে আত্মসংযমের নিয়তে পরিমিত খাদ্য গ্রহণের আহবান জানিয়েছেন বক্তারা। শুক্রবার সকালে আনোয়ারার চাতরী চৌমুহনীস্থ ডায়াবেটিক হাসপাতালে বিশ্ব ডায়াবেটিক দিবস উপলক্ষে অনুষ্ঠিত রোগী সমাবেশে এ আহবান জানান তারা।
আত্মসংযমের নিয়তে পরিমিত খাদ্য গ্রহণের আহবান
সমাবেশে প্রধান অতিথি ছিলেন নবী দিবসের উদ্যোক্তা এবং রাহে ভান্ডার কধুরখীল দরবার শরীফের সাজ্জাদানশীন আল্লামা ছূফী ছৈয়দ জাফর ছাদেক শাহ (মাঃ)।

আনোয়ারা ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি এম আলী হোসেনের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম মুনীর চৌধুরীর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন আনোয়ারা এয়াকুব-ছালেহ ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট সালাহউদ্দিন আহমেদ রিপু, আনোয়ারা থানা আওয়ামী লীগের সদস্য মাহফুজুর রহমান, মো. হাবিব উল্লাহ, সিইউএফ স্কুল ও কলেজের সহকারী প্রধান শিক্ষক মোস্তাক আহমদ, রাহে ভান্ডার দরবারের মোন্তাজেম ডা. ছৈয়দ আরেফ হোছাইন, রাহে ভান্ডার প্রকাশনা পরিষদের সভাপতি সোলতানুল আলম খোকন, রাহে ভান্ডার ওলামা পরিষদের সভাপতি মাওলানা আবুল কাশেম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, প্রত্যেক ধর্মে মানবসেবাকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। আর ডায়াবেটিক রোগের চিকিৎসা করাও মানবসেবার একটি উল্লেখযোগ্য একটি দিক।
ডায়াবেটিক রোগকে নেতিবাচকভাবে গ্রহণ না করে আত্মসংযমের সুযোগ হিসেবে গ্রহণ করতে হবে। ডায়াবেটিক প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে সরকারের পাশাপাশি ডায়াবেটিক সমিতিসহ সুশীল সমাজ, বিভিন্ন বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংস্থা এবং গণমাধ্যমগুলোকে এগিয়ে আসতে হবে।


আরোও সংবাদ