আত্মবিশ্বাসী নারীদের নিয়ে ‘হাই টি’ অনুষ্ঠান শনিবার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২৪ মার্চ , ২০১৮ সময় ১২:১৩ পূর্বাহ্ণ

বাধা ডিঙিয়ে নিজলক্ষ্যে পৌঁছাতে চায়-এমন আত্মবিশ্বাসী নারীদের জন্য ‘নেতৃত্ব, অভিজ্ঞতা এবং ক্ষমতায়ন’ বিষয়ক ‘হাই-টি’ অনুষ্ঠানের আয়োজন করেছে রেডিসন ব্লু চিটাগং বে ভিউ। এতে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে থাকছে বেসরকারি খাতে ব্যাংকিংয়ের অগ্রপথিক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি)।

শনিবার (২৪ মার্চ) রেডিসনের মোহনা বলরুমে বিকেল তিনটায় তিন ঘণ্টার এ অনুষ্ঠান শুরু হবে। এতে চট্টগ্রামের প্রায় দুই’শ নারী অংশ নেবেন বলে জানিয়েছেন রেডিসন ব্লু চিটাগং বে ভিউ’র মহাব্যবস্থাপক এডওয়ার্ড’স রবিন।

তিনি জানান, ব্যাংকিং, শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, সাংবাদিকতাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা নারীদের জন্য ইউসিবি’র সহযোগিতায় আমরা এ অনুষ্ঠানটি করছি। এর মধ্যমে দুই’শ নারী নেতৃত্ব এবং ক্ষমতায়ন নিয়ে তাদের ভাবনা একে অপরের সঙ্গে শেয়ার করবেন।

তিনি বলেন, মতবিনিময় ছাড়াও অনুষ্ঠানে কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য দেবেন ইউসিবি’র চেয়ারপারসন রুখমিলা জামান, বিশ্বব্যাংকের ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট স্পেশালিস্ট সুরাইয়া জান্নাত, বাংলাদেশ নারী উদ্যোক্তা সমিতির সভাপতি নাসরিন আওয়াল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বাংলাদেশ গলফ ফেডারেশনের লেডি ক্যাপ্টেন মাহমুদা চৌধুরী, চিটাগং গ্রামার স্কুলের পরিচালক ফারহাত খান, লিটল জুয়েল’স স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ দিলরুবা আহমেদ এবং লুসি বিউটি পার্লারের ব্যবস্থাপনা পরিচালক লতিফা হক লুই।

ইউসিবির চেয়ারপারসন রুখমিলা জামান জানান, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান চৌধুরী চট্টগ্রামেরই সন্তান। এখানকার মাটি ও মানুষের জন্য তিনি আজীবন কাজ করে গেছেন। ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, সমাজসেবাসহ বিভিন্ন ক্ষেত্রে তার অসামান্য অবদানের কথা চট্টগ্রামবাসী শ্রদ্ধাভরে স্মরণ করে। চট্টগ্রামকে বিশ্ব দরবারে তুলে ধরতে মরহুম আখতারুজ্জামান চৌধুরী যে স্বপ্ন দেখতেন, সে স্বপ্ন বাস্তবায়নে ইউসিবি কর্তৃপক্ষ বদ্ধ পরিপরিকর। এরই অংশ হিসেবে চট্টগ্রামের বিভিন্ন ক্ষেত্রে কাজ করা নারীদের নিয়ে ‘রেডিসন ব্লু’র সঙ্গে আমাদের এ আয়োজন।

তিনি বলেন, এর মাধ্যমে এখানকার স্বপ্নবাজ নারীরা তাদের নেতৃত্ব এবং ক্ষমতায়ন নিয়ে পরস্পর মতবিনিময়ের সুযোগ পাবেন। চট্টগ্রামকে এগিয়ে নিতে কাজ করতে পারবেন।