আত্মপ্রকাশ করল টেকনাফ পৌর প্রেসক্লাব

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ২৪ জুলাই , ২০১৮ সময় ১০:১০ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফ পৌরসভা প্রেসক্লাব কমিটি গঠন হয়েছে। পৌর প্রেসক্লাব গঠনে মঙ্গলবার দুপুরে আবাসিক হোটেল নাফ কুইনের সম্মেলন কক্ষে টেকনাফ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিথি ছিলেন- সিনিয়র সাংবাদিক ও টেকনাফ সাংবাদিক ইউনিটির উপদেষ্টা হাফেজ মোহাম্মদ কাশেম, মুহাম্মদ সিদ্দিকুর রহমান, সভাপতি সাইফুল ইসলাম সাইফী, সাধারণ সম্পাদক নুরুল হোসাইন ও নাফ পেপার বিতানের মালিক ও টেকনাফের পত্রিকার এজেন্ট হাজি আবদুল গণি প্রমুখ।

সভায় উপস্থিত সাংবাদিকদের সর্বসম্মতিক্রমে টেকনাফ পৌর প্রেসক্লাবের আত্মপ্রকাশ ও দুই বছর মেয়াদি ১৯ সদস্যের কমিটি গঠন করা হয়।

কমিটির প্রধান উপদেষ্টা আবুল কালাম আজাদ (দ্য নিউ নেশন ও বাংলাদেশ বেতার), উপদেষ্টা জেড করিম জিয়া (সকালে কক্সবাজার, টেকনাফ বার্তা২৪ ডটকম), সভাপতি আব্দুল্লাহ মনির (দৈনিক আমাদের সময়, চট্টগ্রাম মঞ্চ), সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন (প্রথম আলো), সহ-সভাপতি নূরুল হক (দৈনিক সংবাদ ও সৈকত), সাধারণ সম্পাদক আব্দুস সালাম (বাংলা ভিশন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন) যুগ্ম সম্পাদক নূর হাকিম আনোয়ার (দৈনিক গণকণ্ঠ, সকালের কক্সবাজার), সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান (দৈনিক সমকাল), অর্থ সম্পাদক ফরহাদ আমিন (দৈনিক আমাদের অর্থনীতি, রূপালী সৈকত) প্রচার সম্পাদক মো. রশিদ (দৈনিক স্বাধীন মত, নিউজ টেকনাফ ডটকম), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবুল আলী (দৈনিক যায়যায়দিন, আজকের কক্সবাজার), দফতর সম্পাদক মো. শাহীন (দৈনিক মানবকণ্ঠ) এবং তথ্য ও গবেষণা সম্পাদক সাইফুদ্দিন মো. মামুন (দৈনিক তৃতীয় মাত্রা, রূপালী সৈকত)।

উল্লেখ্য, কয়েক দশক আগে থেকে টেকনাফ প্রেসক্লাব নামে সাংবাদিকদের একটি সংগঠন রয়েছে। ক্ষমতার দ্বন্দ্বের কারণে নির্বাচন নিয়ে কয়েক বছর আগে একটি মামলা হয়। ফলে সেই সংগঠনের কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা দেন আদালত। সাংগঠনিক বন্ধন না থাকায় পেশাগতভাবে বিচ্ছিন্ন ছিল গণমাধ্যমে কর্মরতরা। ফলে পৌর প্রেসক্লাব নামে নতুন সংগঠন খোলেন তারা। এমনটি জানিয়েছেন সভাপতি আবদুল্লাহ মনির।