আজ আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৪র্থ মৃত্যুবার্ষিকী

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩ নভেম্বর , ২০১৬ সময় ১০:৫৪ অপরাহ্ণ

ইমরান এমি, আনোয়ারা প্রতিনিধি:

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম ও সংসদ সদস্য মরহুম আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৪র্থ মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার।

উল্লেখ্য, আখতারুজ্জামান চৌধুরী বাবু’র জন্ম চট্টগ্রামের আনোয়ারা উপজেলার হাইলধর গ্রামের প্রখ্যাত জমিদার নুরুজ্জামান চৌধুরীর পরিবারে। তিনি ১৯৭০,১৯৮৬, ১৯৯১, ও ২০০৮ সালে আনোয়ারা কর্ণফুলী সংসদীয় আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, শিল্প ও বাণিজ্য সম্পাদক ও ২০১১ সালে প্রেসিডিয়াম সদস্য হয়েছিলেন। তিনি দীর্ঘকাল ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন গুলোর নেতৃত্বে ছিলেন। আখতারুজ্জামান চৌধুরী বাবু দু’বার চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট, ওআইসিভুক্ত দেশসমূহের চেম্বার প্রেসিডেন্ট ও ১৯৮৯ সালে ৭৭ জাতি গ্র“পের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন। সর্বশেষ জাতীয় সংসদের পাট ও বস্ত্র বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। চট্টগ্রামের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে গেছেন তিনি।

মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের উদ্যোগে আজ সকালে হাইলধরস্থ গ্রামের বাড়ীতে কবর জেয়ারত, খতমে কোরআন ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর পুত্র ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী সকালে দলের নেতাকর্মীদের সাথে নিয়ে কবর জেয়ারত করবেন।