আজিয়াটার নতুন চেয়ারম্যান শেখ আবদুল খালিদ

mirza imtiaz প্রকাশ:| মঙ্গলবার, ৬ নভেম্বর , ২০১৮ সময় ১২:৫৭ পূর্বাহ্ণ

মোবাইল অপারেটর রবির মাতৃ প্রতিষ্ঠান আজিয়াটা গ্রুপ বারহাদের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন তান শ্রি গাজ্জালি শেখ আবদুল খালিদ।

২০০৯ সাল থেকে রবি আজিয়াটা লিমিটেডের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।

২০০৮ সালের মার্চ থেকে শুরু করে দীর্ঘ সময় আজিয়াটা বোর্ড অব ডিরেক্টরসর সদস্য হিসেবে দায়িত্বও পালন করেছেন তিনি। আজিয়াটার সাবেক চেয়ারম্যান তান শ্রি দাতুক উইরা আজমান মোখতার পদত্যাগ করার পর ২০১৮ সালের অাগাস্ট থেকে অন্তবর্তী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন তান শ্রি।

কোম্পানির রূপান্তরের অংশ হিসেবে বোর্ডকে আরও গতিশীল ও কার্যকর করতে গত দুই বছরে আজিয়াটা বেশ কিছু পরিবর্তন এনেছে এবং ভবিষ্যতেও এ প্রক্রিয়া অব্যহত থাকবে। একই সঙ্গে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় আজিয়াটা।

বৈশ্বিক প্রেক্ষাপটে ডিজিটাল ব্যবসায়িক পরিবেশে আমূল পরিবর্তন শুরু হয়েছে। সেই পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে বোর্ড, ব্যবসা ও কোম্পানিকে আরও এগিয়ে নিতে তান শ্রি গাজ্জালিকে চেয়ারম্যান করা হযেছে বলেও জানায় প্রতিষ্ঠানটি।

প্রায় ৪০ বছর মালয়েশিয়ার কূটনীতিক হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে দায়িত্ব পালন করেন তান শ্রি গাজ্জালি।

আজিয়াটার প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার তান শ্রি জামালুদিন ইব্রাহিম বলেন, অন্তবর্তী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর তান শ্রি গাজ্জালি প্রতিশ্রুতিশীল নেতৃত্ব ও পেশাগত দক্ষতার স্বাক্ষর রেখেছেন। ২০০৮ সাল থেকে আজিয়াটার পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি।

কর্পোরেট জগত ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে তার অভিজ্ঞতা আজিয়াটাকে আজকের অবস্থানে পৌঁছে দিয়েছে। এ অঞ্চলে আজিয়াটার অগ্রগতি ও বিস্তৃতিতে তার অবদান রয়েছে বলেও জানান তিনি।

তান শ্রি গাজ্জালি বলেন, এ অঞ্চলে বিশেষত অর্থনীতির ডিজিটাল রূপান্তর এবং আজিয়াটার অবস্থান আরও সুসংহত ও টেকসই করার চ্যালেঞ্জ নেয়ার সুযোগ পেয়ে আমি আনন্দিত।

আজিয়াটার সিনিয়র ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর হিসেবে তান শ্রি গাজ্জালির স্থলাভিষিক্ত হবেন ডেভিড লাউ নাই পেক যিনি বোর্ড অডিট কমিটি ও বোর্ড রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান।


আরোও সংবাদ