আজকের পর থেকে আপনাদের কোনো বৈধতা নেই

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৪ অক্টোবর , ২০১৩ সময় ০৯:৩৯ অপরাহ্ণ

আজকের পর থেকে আপনাদের কোনো বৈধতা নেই। আপনারা অবৈধ সরকার। এই অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলন করা আমাদের নাগরিক দায়িত্ব বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ২৪ অক্টোবরের পর বর্তমান সরকার অবৈধ উল্লেখ করেন তিনি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষক কর্মচারী ঐক্যজোটের সমাবেশে বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আগামীকাল আমরা নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করবো। আমরা অশান্তি চাই না। এই সমাবেশে বাধা বিঘ্ন সৃষ্টি করতে চাইলে এর দায় দায়িত্ব আপনাদেরকেই নিতে হবে।

খালেদা জিয়া যখন বক্তব্য দিচ্ছিলেন তখন খবর পাওয়া যায়, বিএনপিকে শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

খালেদা জিয়া বলেন, বিএনপি ক্ষমতায় এলে দেশ শতভাগ এগোবে। এ সরকার জনগণের সরকার নয়, এ সরকার আওয়ামী লীগের সরকার। সেজন্য আওয়ামী লীগের জন্য কাজ করছে।

তিনি প্রশ্ন রেখে বলেন, সরকার সভা-সমাবেশ করার অধিকার কেড়ে নিচ্ছে। টকশো করতে দিচ্ছে না। টেলিভিশনে মত প্রকাশ করতে দেয়া হচ্ছে না- এটা কী গণতন্ত্র?

খালেদা অভিযোগ করে বলেন, আমাদের নেতাকর্মীদের ধরে নিয়ে যাচ্ছে, গুম করা হচ্ছে রিমান্ডে। প্রতি পদে মানবাধিকার লঙ্ঘন করছে।

তিনি আরও বলেন, দেশের উন্নতি করার জন্য প্রয়োজন গণতান্ত্রিক সরকার। যে সবার জন্য কাজ করবে। আওয়ামী লীগকে জনগণ জানে। তারা জনগণের কাছে মাফ চেয়ে ক্ষমতায় এসেছিল। তারপরও তারা লুটপাট করেছে